শিরোনামঃ

কন্ঠশিল্পী জিকো মারমার ‘সম্প্রীতি’ নামে ভিডিও গানের মোড়ক উন্মেচন

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির কন্ঠশিল্পী জিকো মারমার ‘সম্প্রীতি’ নামে একটি ভিডিও গানের মোড়ক উন্মেচন অনুষ্ঠান রোববার Rangamati Pic-01-02-15-1অনুষ্ঠিত হয়েছে। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে ভিডিও গানের এই এ্যালবামটির মোড়ক উন্মেচন করা হয়।

কন্ঠশিল্পী জিকো মারমার ‘সম্প্রীতি’ নামে ভিডিও গানের এ্যালবামটির মোড়ক উন্মেচন করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, দৈনিক ইত্তেফাক রাঙামাাটি প্রতিনিধি ও স্থানীয় পত্রিকা দৈনিক গিরিদর্পণ সম্পাদক একেএম মকছুদ আহমেদ, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, সাবেক সভাপতি সুনীল কান্তি দে, দৈনিক রাঙামাটি পত্রিকার সম্পাদক আনোয়ার হক ও বিলাইছড়ি উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান জয়সেন তংচঙ্গ্যা ও কন্ঠশিল্পী জিকো মারমা। এ সময় রাঙামাটি সামাজিক, সাংস্কৃতিক নাট্যব্যক্তি ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
জিকো মারমার গানটিতে রাঙামাটি বিভিন্ন পর্যটন স্পটের দৃশ্য রয়েছে। তার এ গান সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, কিছু গান আছে, কিছু কথা আছে, যা মানুষের মনকে নাড়া দেয়, বিকেককে জাগ্রত করে তোলে। আমরা এমন একটি জায়গায় বসবাস করি যেখানে বিভিন্ন সম্প্রদায়ের বসবাস। পার্বত্যঅঞ্চলে মাঝে মাঝে কিছু সংঘাত দেখা যায়, যা আমরা শান্তিপ্রিয় কোন সম্প্রদায়ের মানুষই কামনা করি না।
আমরা সকলেই মিলেমিশে থাকতে চাই, একসাথে দেশকে গড়তে চাই। কারণ, পার্বত্যঅঞ্চলে বসবাসরত পাহাড়ী বাঙ্গালীর বৈশিষ্টই হচ্ছে অসাম্প্রদায়িকতা। আমার এই গানের মধ্য দিয়ে সকলের মাঝে যদি একটু সচেতনতা আসে তাহলেই আমার এই কষ্ট সার্থক হবে।
কারণ, আমরা সকলেই সংঘাত চাইনা শান্তি চাই। শান্তির বার্তা নিয়েই আমার এই গানটি। আশা করি এই গানটি শুনে পার্বত্য এলাকার মানুষের মাঝে ভ্রাতৃত্ববোধ ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশ ফিরে আসবে।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 517 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen