শিরোনামঃ

একটি সাধারন ছবির কিছু অসাধারন কথা

সাধারন দৃষ্টিতে এই ছবিটি একটি সাধারন ছবি মনে হলেও এইর ছবির পেছনে একটি অসাধারন বিষয় লুকিয়ে আছে। ছবিটিতে যে তিন জন রয়েছেন তাদের প্রত্যেকে এখন Rangamati3 DC At aএক এক জন ভিন্ন ভাবে পরিচিত হলেও এক সময় এদের তিনজনেরও পরিচয় ছিল এক। এরা সবাই পার্বত্য জেলা রাঙামাটির এক সময়কার জেলা প্রশাসকের দায়িত্ব পালন করেছেন।

১৯৭১ সালে স্বাধীনতা কালীন সময় অবিভক্ত পার্বত্য চট্রগ্রাম জেলার জেলা প্রশাসকের দায়িত্বে ছিলেন বর্তমান প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ.টি ইমাম, যিনি সে সময় মহান স্বাধীনতা সংগ্রামে এই জেলার মুক্তিযোদ্ধাদের মুক্তিযেুদ্ধে সংঘটিত করার পাশাপাশি এই জেলা থেকে মুক্তিযোদ্ধাদের জন্য একটি বিশাল অংকের অর্থের যোগান দিয়েছিলেন। পরবতবর্তীতে স্বাধীন বাংলাদেশের প্রথম মন্ত্রী পরিষদ সচিব হিসাবে দায়িত্ব পালন করেন।

২০০১ সালে রাঙামাটির জেলা প্রশাসকের দায়িত্ব নিয়ে এসেছিলেন জেলা প্রশাসক ড. জাফর আহমেদ খান। তিনি বর্তমানে পানি সম্পদ মন্ত্রনালয়ের সচিব । তাঁঁর সময় রাঙামাটির জেলা প্রশাসকের বাংলোকে নতুন রুপে রুপায়িত করা হয়। পার্বত্য চট্রগ্রামের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে তাঁর সম্পাদিত বৈচিত্রের ঐক্যতান প্রকাশনা ব্যাপক ভাবে সমাদৃত হয়েছে। তিনি ২০০৪ সাল পর্যন্ত জেলা প্রশাসকের দায়িত্বে ছিলেন। অপর জন মোঃ মোস্তফা কামাল ২০১২ সালে রাঙামাটির জেলা প্রশাসকের দায়িত্ব পালনে যোগদান করে অদ্যাবধি দায়িত্ব পালন করছেন। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষাথৃীদের মরধ্যে বিনামূল্যে স্কুল পোষাক বিতরন, ওয়াই ফাই জোন চালু করে তিনি ইতমধ্যে ব্যাপক ভাবে প্রশংসিত হয়েছেন।

প্রবাসী কল্যান  ব্যাংকের রাঙামাটির শাখার উদ্বোধনী অনুষ্ঠানে এই তিনজনই একত্রিত হয়েছিলেন রাঙামাটিতে। ১৮ ফেব্র“য়ারী পড়ন্ত বিকালে তিনজনই একত্রিত হয়েছিলেন তাদের সরকারী ডিসি বাংলোতে যেখানে সকলে অবস্থান করেছিলেন চাকুরীর সুবাদে। ডিসি বাংলোতে পুরানো সেই সব দিনের কথা মনে করে এভাবেই তিনজন আল চারিতায় মেতে ছিলেন দীর্ঘক্ষন।

মোঃ মোস্তফা কামাল
রাঙামাটি।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 780 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen