শিরোনামঃ

উন্নয়নের জন্য সরকারের ধারাবাহিকতা বজায় রাখার আহবান প্রধানমন্ত্রীর

সিএইচটি টডে ডট কম ডেস্ক।

উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে সরকারের ধারাবাহিকতা বজায় রাখার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন সরকারের ধারাবাহিকতা না থাকলে উন্নয়ন কর্মকান্ড বাধাগ্রস্ত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের প্রতি তার আন্তরিকতার কথা উল্লেখ করে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে চট্টগ্রামবাসীর কাছে ভোট চেয়েছেন।

শনিবার চট্টগ্রামের বহদ্দারহাট ফ্লাইওভার উদ্বোধন শেষে জমিয়াতুল ফালাহ জাতীয় জামে মসজিদ ময়দানে এক সুধী সমাবেশে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।
প্রধানমন্ত্রী আরো বলেন, “আমরা দেশের সুষম উন্নয়ন নিশ্চিত করতে ব্যাপক কর্মসূচি বাস্তাবায়ন করছি। ঢাকার বাইরে আমরা ব্যাপক উন্নয়ন করছি। এরমধ্যে বিশেষ বরাদ্দ দিয়ে চট্টগ্রামে তিন হাজার কোটি টাকার উন্নয়ন কর্মকাণ্ড বাস্তাবায়ন করছি। এরমধ্যে বেশ কিছু প্রকল্প শেষ হয়েছে। কিছু চলমান এবং কিছু প্রক্রিয়াধীন রয়েছে। চট্টগ্রামের জলাবদ্ধতা দূরীকরণ, পরিবেশ দূষণ রোধ, পরিকল্পিতি নগরায়নসহ নাগরিক সুযোগ-সুবিধা সম্প্রসারণে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করেছি।”

Picture25

চট্টগ্রামে গভীর সমুদ্রবন্দর নির্মাণসহ বন্দরনগরীকে আন্তর্জাতিকমানের বাণিজ্যিক নগরী হিসেবে গড়ে তুলতে সরকারের দীর্ঘমেয়াদী পরিকল্পনার কথা জানান শেখ হাসিনা। বিদ্যুৎ, শিক্ষা এবং যোগাযোগ খাতে বিগত সরকারের রেখে যাওয়া চ্যালেঞ্জ মোকাবেলায় বর্তমান সরকারের উদ্যোগগুলো তুলে ধরেন প্রধানমন্ত্রী। আর আগামীতে তা বিবেচনার ভার জনগণের ওপর ছেড়ে দেন তিনি। প্রধানমন্ত্রী অনুষ্ঠানে বহদ্দারহাট ফ্লাইওভারকে এম এ মান্নান ফ্লাইওভার হিসেবে নামকরণ করেন। ফ্লাইওভারে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনায় যে ১৪ জনের প্রাণহানি হয়েছে তাদের আত্মার মাগফেরাত কামনা করে শেখ হাসিনা বলেন, “দুর্ঘটনার পর পরই সেনাবাহিনীসহ অন্যান্য বাহিনীর আন্তরিকতায় দুর্ঘটনা কবলিত মানুষকে উদ্ধার করতে সক্ষম হয়। পরে সেনাবাহিনীর ঐকান্তিক চেষ্টায় সফলভাবে এর নির্মাণ কাজ সম্পন্ন হয়।”

এর আগে সকাল ৯টা ৪০ মিনিটে হেলিকপাটারযোগে সেনাবাহিনীর ১৮ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্যাটালিয়ন মাঠে অবতরণ করেন। সেখান থেকে ১০টা ৪০ মিনিটে বহদ্দারহাট ফ্লাইওভার উদ্বোধন করেন। এরপর চট্টগ্রাম প্রেস ক্লাবে বঙ্গবন্ধুর মুর‌্যাল উদ্বোধন করেন। সকাল সাড়ে ১১টার দিকে জাতীয় মসজিদ জমিয়াতুল ফালাহ ময়দানে ফলক উন্মোচন করে চট্টগ্রামের ৩২টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এসময় মঞ্চে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মান্নান, সেনাবাহিনী প্রধান ইকবাল করিম ভূইয়া  প্রমুখ।

সুধী সমাবেশে উপস্থিত ছিলেন, পরিবেশ ও বনমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া, প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী ডা. আফসারুল আমিন, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী, নুরুল ইসলাম বিএসসি, চেমন আরা তৈয়ব, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক এমএ সালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রমুখ।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 294 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen