শিরোনামঃ

আগামী ৫ বছরের জন্য দশম সংসদ নির্বাচন : তথ্যমন্ত্রী

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। তথ্য ও সংস্কৃতিবিষয়ক মন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, দশম জাতীয় সংসদ নির্বাচন আগামী পাঁচ বছরের সরকার গঠনের জন্য করা হচ্ছে।  তিনি বলেছেন, এ সরকার ২০১৯ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে। এ নিয়ে বিরোধী দলের সঙ্গে আর আলোচনার সুযোগ নেই। অবরোধ ডেকে তারা আলোচনার পরিবেশকে নষ্ট করেছে।Enu_0
বৃহস্পতিবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এসব বলেন।

মন্ত্রী বলেন, “বর্তমান সরকারের পবিত্র কাজ হলো সংবিধান অক্ষুন্ন রেখে সুষ্ঠু নির্বাচন করা। সেই লক্ষ্যে সরকার এগিয়ে যাচ্ছে। রাজনৈতিক সহিংসতা বন্ধে বিরোধী দলের সঙ্গে আলোচনা হতে পারে। তবে সংবিধান সমুন্নত রেখে সমঝোতার জায়গা আছে।”

অন্তর্বর্তীকালীন কোনো নির্বাচন হবে কি না, জানতে চাইলে ইনু বলেন, নতুন সংসদ  এসব ঠিক করবে।

তথ্যমন্ত্রী বলেন, “বিরোধী দলের কার্যকলাপে এটা স্পষ্ট, ধারাবাহিকভাবে সংলাপ এড়িয়ে যাওয়া এবং কালক্ষেপণের মাধ্যমে যুদ্ধাপরাধীদের বিচার বানচাল করাই তাদের উদ্দেশ্য। তারা দেশে সাংবিধানিকভাবে নির্বাচন হতে দিতে চাইছে না।”

বিরোধী দলের সমালোচনা করে ইনু বলেন, “তারা মুখে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের কথা বলছেন, কিন্তু বাস্তবে সংলাপ এড়িয়ে যাচ্ছেন। মুখে নির্বাচনের কথা বলছেন, আর কার্যত নিবাচন না হতে দিয়ে দেশের সাংবিধানিক প্রক্রিয়া ব্যাহত করে দেশকে সংকটের মুখে ফেলে দিচ্ছেন। মুখে আলোচনার কথা বলছেন, বাস্তবে নাশকতা-জঙ্গিবাদ-সহিংসতা উস্কে দিয়ে রাজনৈতিক অন্তর্ঘাতের চক্রান্তে লিপ্ত হয়েছেন।”

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 355 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen