শিরোনামঃ

কাপ্তাইয়ে যক্ষা দিবস পালন

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। কাপ্তাই উপজেলা স্বাস্থ্য বিভাগ ও উপজেলা ব্রাক অফিসের অায়োজনে গতকাল শনিবার সকালে যক্ষা দিবস ২০১৮ উপলক্ষ্যে র্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। ‘নেতৃত্ব চাই যক্ষা নির্মূলে, ইতিহাস গড়ি সবাই মিমিলে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ‘যক্ষা হলে রক্ষা নাই, এই কথার ভিত্তি নাই’, ‘নিয়মিত ঔষুধ সেবনে যক্ষা ভালো হয়’ এই ধরনের বিভিন্ন শ্লোগানে শ্লোগানে ব্যানার ফেষ্টুন নিয়ে বিভিন্ন সংস্থা  র‌্যালীতে অংশ নেয়। সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান ফটক হতে শুরু হয়ে বর্ণাঢ্য র‌্যালিটি উপজেলার বিভিন্ন কমপ্লেক্স ও কাপ্তাই চট্টগ্রাম সড়ক প্রদক্ষিন করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে এসে  আলোচনায় মিলিত হয়।

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নীতিশ চাকমার সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কাপ্তাই উপজেলা চেয়ারম্যান দিলদার হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা ব্রাক ও ম্যালেরিয়া নির্মূল কমিটির ম্যানেজার সঞ্চয় চাকমা।

স্বাস্থ্য কমপ্লেক্সের পিএলসিএ জগৎ প্রভাত চাকমার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, আবাসিক মেডিকেল অফিসার ডা. একরাম হোসেন চৌধুরী, চন্দ্রঘানা খ্রীষ্টিয়ান হাসপাতালের কমিউনিটি স্বাস্থ্য প্রোগ্রাম ম্যানাজার বিজয় মারমা, স্বাস্থ্য পরিদর্শক নিখিল কুমার দে।

যক্ষা হলে রক্ষা নেই, এ কথার ভিত্তি নেই উল্লেখ করে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কাপ্তাই উপজেলা চেয়ারম্যান মো. দিলদার হোসেন বলেন, বর্তমানে চিকিৎসায় যক্ষা সম্পূর্ণরুপে ভালো হয়। যক্ষা এখন আর আতঙ্কে  নাম নয়। জাতীয় যক্ষা নিয়ন্ত্রণ কর্মসূচির (এনটিপি) আওতায় বর্তমানে সম্পূর্ণ বিনামূল্যে সুচিকিৎসার সুযোগ আছে উল্লেখ করে যক্ষা হলে চিকিৎসকের পরামর্শ নেয়ার আহবান জানান তিনি।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 153 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen