শিরোনামঃ

আল আমিন ইসলামিয়া ফাজিল মাদ্রাসার উদ্যেগে ২৫ মার্চ গণহত্যা দিবস পালন

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। ঐতিহাসিক ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে  রাঙামাটি আল আমিন ফাজিল মাদ্রাসার উদ্যেগে স্মৃতিচারন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো: নুরুল আলম ছিদ্দিকীর সভাপতিত্বে স্মৃতিচারন ও আলোচনা সভায় প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি প্রেসক্লাবের সাধারন সম্পাদক জনাব মো: আনোয়ার আল হক । ২৫ মার্চ গণহত্যা দিবসের উপর বিভিন্ন দিক ও বিষয় নিয়ে আলোচনা মাদরাসার সহকারী অধ্যাপক মাও: মো ইসমাইল, রাষ্ট্রবিজ্ঞান প্রভাষক জনাব মো: আবদুল আলম, আরবী প্রভাষক মাও: মো; শরীফুল ইসলাম, ও সহকারী মৌলভী মাও: মোহাম্মদ মাহতাব উদ্দিন ও অন্যান্য শিক্ষকবৃন্দগন।
পবিত্র কুরআন তেলাওয়াত ও হাম্দ বারী তায়ালা পরিবেশনের মাধ্যমে মাদরাসার উপাধ্যক্ষ মাও: মো: জাহাঙ্গীর আলমের উপস্থাপনায় উক্ত বক্তারা তাদের বক্তব্যে বলেন- আজকের এই দিন বাঙ্গালী জাতির জন্য এক কাল অধ্যায়। ১৯৭১ সালের মার্চ মাসের এই দিনে পাক হানাদার বাহিনীরা নিরপরাধ , নিরস্ত্র, ঘুমন্ত বাঙ্গালী জাতির উপর যে নির্মম হত্যাযজ্ঞ চালিয়েছে , যা পৃথিবীর ইতিহাসে এক জঘন্য ও ঘৃণ্যতম গণহত্যার নজির হয়ে আছে। বক্তারা আরো বলেন- আজকের এই দিনের গণহত্যা শুধু বাংলাদেশের নয় পৃথিবীর মানবসভ্যতার ইতিহাসেরও এক কাল অধ্যায়।
শেষে ২৫ মার্চের কালরাত্রিতে যারা শহীদ হয়েছেন এবং জাতির জনক বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানসহ স্বাধীনতা যুদ্ধের সকল শহীদদের প্রতি মাগফেরাত কামনা করে দোয়া ও মুনাজাতের মাধ্যমে আলোচনা সভা সমাপ্তি হয়।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 206 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen