শিরোনামঃ

আলীকদমে মাইন বিস্ফোরণে নিহত ১,আহত ৫

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে আলীকদম উপজেলার সীমান্ত পেরিয়ে মিয়ানমারে যাওয়ার সময় স্থল মাইন বিস্ফোরণে প্রুওয়াই মুরুং (৪৫) নামের একজন নিহত হয়েছেন। এ ঘটনায় একই পরিবারের শিশুসহ আরও ৫ জন আহত হন।
উপজেলার দুর্গম পাহাড়ি কুরুকপাতা ইউনিয়নের রালাই পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। দুর্গম এলাকা হওয়ায় বৃহস্পতিবার বিকাল পর্যন্ত নিহতের লাশ উদ্ধার করা সম্ভব হয়নি। তবে আহতদের উদ্ধার করে স্থানীয় সেনাবাহিনীর সদস্যরা প্রাথমিক চিকিৎসা শেষে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছেন।
প্রুওয়াই মুরুং রালাই পাড়ার বাসিন্দা কিংএয়ং মুরুং এর ছেলে। এ সময় আহতরা হলেন- স্ত্রী চংরে মুরুং (৩৫), শিশু সন্তান সিতু মুরুং (৯), ইয়া ইয়ং মুরুং (৫), তনকো মুরুং (৩) ও তংরুং মুরুং (২)।
জানা যায়, গোপনে প্রুওয়াই মুরুং পরিবারের অন্য সদস্যদের নিয়ে বুধবার দুপুরের দিকে আলীকদম উপজেলার সীমান্ত দিয়ে মিয়ানমার যাওয়ার সময় আগে থেকে মিয়ানমার সেনাদের পুঁতে রাখা স্থল মাইন বিস্ফোরণ হয়। এতে প্রুওয়াউ মুরুং ঘটনাস্থলে নিহত ও পরিবারের অন্য পাঁচ সদস্য আহত হন।

খবর পেয়ে স্থানীয় সেনাবাহিনীর সদস্যরা আহতদের উদ্ধার করে প্রাথমিকক চিকিৎসা সেবা প্রদান করেন। পরে রাতেই তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আলীকদম থানা পুলিশের উপ-পরিদর্শক মো.আজমগীর বলেন, স্থল মাইন বিস্ফোরণ ঘটনায় আহতদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্গম এলাকা হওয়ায় বিস্তারিত তথ্য ও নিহতের লাশ উদ্ধারে কিছুটা বিলম্ব হচ্ছে বলেও জানান তিনি।
এ বিষয়ে বিজিবি’র বান্দরবান সেক্টর কমান্ডার কর্ণেল ইকবাল বাহার সাংবাদিকদের জানান, গোপনে বাংলাদেশের সীমান্ত পেরিয়ে মিয়ানমার যাওয়ার সময় সীমান্তে মিয়ানমার কর্তৃক পুঁতে রাখা স্থল মাইন বিস্ফোরণে একটি মুরুং পরিবারের পাঁচ সদস্য আহত ও একজন নিহত হন।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 318 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen