শিরোনামঃ

সরকারি চাকরিজীবীদের মূল বেতনের ২০ ভাগ হারে মহার্ঘ ভাতা ঘোষনা

সিএইচটি টুডে ডট কম ডেস্ক।

সরকারি চাকরিজীবীদের মূল বেতনের ২০ ভাগ হারে মহার্ঘ ভাতা প্রদানের ব্যাপারে প্রজ্ঞাপন জারি করেছে সরকার।  চলতি বছরের ১ জুলাই থেকে তা কার্যকর হবে। জাতীয় বেতন স্কেলের আওতাভুক্ত সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত, রাষ্ট্রায়ত্ত ব্যাংক ও অর্থলগ্নিকারী প্রতিষ্ঠানগুলোর সব কর্মকর্তা-কর্মচারী এ মহার্ঘ ভাতা পাবেন। সোমবার সকালে অর্থমন্ত্রণালয়ের বাস্তবায়ন শাখা থেকে এ বিভাগের অতিরিক্ত সচিব এমদাদুল হক স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

Picture21

এছাড়া সামরিক বাহিনীর সব সদস্য অন্তর্বর্তীকালীন ব্যবস্থা হিসেবে তাদের মূল বেতনের ২০ ভাগ হারে এই মহার্ঘ ভাতা পাবেন। তবে এই ভাতার হার সর্বনিম্ন দেড় হাজার টাকা ও সর্বোচ্চ ছয় হাজার টাকার বেশি হতে পারবে না। রোববার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পেশাজীবী সমন্বয় পরিষদের’ মহাসমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি চাকরিজীবীদের ২০ ভাগ মহার্ঘ ভাতা দেয়ার ঘোষণা দেন। এছাড়া পে কমিশনও ঘোষণা করেন প্রধানমন্ত্রী।সরকারি চাকরিজীবীদের মূল বেতনের ২০ ভাগ হারে মহার্ঘ ভাতা প্রদানের ব্যাপারে প্রজ্ঞাপন জারি হয়েছে। চলতি বছরের ১ জুলাই থেকে তা কার্যকর হবে।

জাতীয় বেতন স্কেলের আওতাভুক্ত সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত, রাষ্ট্রায়ত্ত ব্যাংক ও অর্থলগ্নিকারী প্রতিষ্ঠানগুলোর সব কর্মকর্তা-কর্মচারী এ মহার্ঘ ভাতা পাবেন।

এছাড়া সামরিক বাহিনীর সব সদস্য অন্তর্বর্তীকালীন ব্যবস্থা হিসেবে তাদের মূল বেতনের ২০ ভাগ হারে এই মহার্ঘ ভাতা পাবেন। তবে এই ভাতার হার সর্বনিম্ন দেড় হাজার টাকা ও সর্বোচ্চ ছয় হাজার টাকার বেশি হতে পারবে না।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 32,330 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen