শিরোনামঃ

বান্দরবানে

শিশু ও নারীর উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে শিশু ও নারীর উন্নয়নে দিনব্যাপী এক প্রশিক্ষণ অনুষ্টিত হয়েছে। শনিবার সকালে বান্দরবান জেলা তথ্য অফিসের আয়োজনে সদর উপজেলার কুহালং ইউনিয়ন পরিষদের হলরুমে এই প্রশিক্ষণ অনুষ্টিত হয়।
প্রশিক্ষণে বান্দরবান সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা:ভানু মারমা,জেলা তথ্য কর্মকর্তা মো:শরিফুল ইসলাম,কুহালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সানু প্রু মার্মা,পরিষদের সচিব আকলিমা সুলতানা, কুহালং কমিউনিটি কিলিœকের উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার শংকর প্রসাদ দাশ, চেমী ডলু পাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিতোষময় বড়–য়া,ক্যামলং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গীতা রানী ভট্টাচার্য্যসহ ইউনিয়নের বিভিন্ন এলাকার নারী পুরুষেরা অংশ নেয়।

এসময় প্রশিক্ষনে মা ও শিশুর স্বাস্থ্য পরিচর্যা,নিরাপদ মাতৃত্ব,স্যানিটেশন,পরিবেশ,মাদক ও জঙ্গীবাদ প্রতিরোধ, যৌতুক,বাল্যবিবাহ প্রতিরোধ ও জন্ম নিবন্ধন কার্যক্রম সর্ম্পকে প্রশিক্ষণার্থীদের ধারণা দেয়া হয়।
অনুষ্টানে জেলা তথ্য কর্মকর্তা মো:শরিফুল ইসলাম বলেন,বর্তমান সমাজে নারী ও পুরষের সমানভাবে কাজ করা প্রয়োজন। প্রতিটি পরিবারকে সুন্দরভাবে গড়ে তুলতে পুরুষের পাশাপাশি নারীদের ও আরো অগ্রনী ভূমিকা রাখতে হবে। নারীদের শিক্ষায় শিক্ষিত হতে হবে যাতে নারীরা দেশের উন্নয়নে একসাথে কাজ করতে পারে।নারীদের শিশু লালন পালন,স্বাস্থ্য পরিচর্যা,নিরাপদ মাতৃত্ব,স্যানিটেশন সর্ম্পকে অধিক জ্ঞান লাভ করতে হবে যাতে সমাজে সুস্থ ও সবল শিশুর জন্ম ও বসবাস নিশ্চিত করা যায়।এসময় জেলা তথ্য কর্মকর্তা আরো বলেন,বর্তমান সরকার শিশু ও নারীর উন্নয়নে বিভিন্নভাবে কাজ করে যাচ্ছে। শিশু ও নারীর উন্নয়ন সম্ভব হলে দেশের উন্নয়ন সাধিত হবে।

দিনব্যাপী এই প্রশিক্ষণে প্রায় অর্ধশত নারী ও পুরুষ প্রশিক্ষনার্থী এতে অংশ নেয়।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 598 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen