শিরোনামঃ

শিশুদের প্রতি বঙ্গবন্ধুর মমতা ছিল অপরিসীম : ফিরোজা বেগম চিনু এমপি

শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু (এমপি) বলেছেন, শিশুদের প্রতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মমতা ছিল অপরিসীম। তাই  ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনকে শিশুদের জন্য উৎসর্গ করেছেন বর্তমান সরকার। বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশুদিবস উপলক্ষে আগামীকালের দিনটি বাঙ্গালী জাতির জন্য একটি খুশির দিন। কারণ তার নেতৃত্বে বাঙ্গালী জাতি পেয়েছে মুক্তির স্বাদ, অর্জন করেছে স্বাধীন বাংলাদেশ তাই তিনি তার আদর্শে আদর্শিত হয়ে শিক্ষার্থীদের  জীবন গড়ার আহ্বান জানান।

আজ শক্রবার সকালে শিল্পকলা একাডেমীতে মুক্তিযুদ্ধের চেতনায় ও বঙ্গবন্ধুর আদর্শে নতুন প্রজন্ম গড়ে তোল এ শ্লোগানকে সামনে রেখে এবং আগামী ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুুর রহমানের ৯৯তম জন্মদিনে জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত কবিতা, অভিনয়, ও নৃত্য বিষয়ক সাংস্কৃতিক প্রতিযোগিতা উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

উদ্বোধনকালে তিনি আরো বলেন আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত কারণ প্রতিটি শিশুই একদিন বড় হয়ে সমাজে নেতৃত্ব দিবে,কবি , সাহিত্যিক হবে, দেশ পরিচালনা করবে তাই প্রতিটি শিশুকে অনুকূল পরিবেশ দিতে হবে তারা যেন সুশিক্ষিত হয়ে আদর্শ নাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে পারে। পরিশেষে তিনি বঙ্গবন্ধু শেখমজিবুর রহমানের আত্মার মাগফিরাত কামনা করে তার বক্তব্য শেষ করেন।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা রাঙামাটি জেলার সভাপতি মনসুর আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রফিকুল মাওলা, যুবলীগের সহ সভাপতি আবু তৈয়ব, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সাধারন সম্পাদক শাহ এমরান রোকনসহ অন্যন্যা নেতৃবৃন্দ।

কবিতা, অভিনয়, ও নৃত্য বিষয়ক সাংস্কৃতিক  প্রতিযোগিতায় জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় দুইশতাধিক ছাত্র-ছাত্রী অংশগ্রহন করে।

 

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 254 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen