শিরোনামঃ

বান্দরবানে জেলা প্রশাসনের মাসিক আইনশৃংখলা সভা অনুষ্ঠিত

রোহিঙ্গাদের বিষয়ে সর্তক থাকার আহবান পার্বত্য প্রতিমন্ত্রীর

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাতে কাজ করছে সরকার, কোন রোহিঙ্গা বান্দরবান এলাকায় অবস্থান করবে না এবং শীঘ্রই বান্দরবানের নাইক্ষংছড়ির তুমব্রু নো ম্যান্স ল্যান্ডে অবস্থানরত রোহিঙ্গাদের কক্সবাজার শরনার্থী ক্যাম্পে পাঠানো হবে,এমনটাই জানালেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
রোববার সকালে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মাসিক আইনশৃংখলা সভায় প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন।
এসময় প্রতিমন্ত্রী আরো বলেন,বান্দরবানের বিভিন্ন সীমান্ত পয়েন্টে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবির) সদস্যরা কঠোর নজরদারি অব্যাহত রেখেছে,কোন রোহিঙ্গা যাতে পার্বত্য এলাকায় প্রবেশ করে কোন ধরনের সমস্যা সৃষ্টি করতে না পারে এবং অবৈধভাবে বসবাস শুরু করে পাহাড় কেটে, গাছপালা কেটে পরিবেশ বিপর্যয় সৃষ্টি করতে না পারে তার জন্য প্রশাসনের পাশাপাশি জনসাধারণকে ও সচেতন থাকতে হবে। কোন রোহিঙ্গাকে কারো বাড়িতে আশ্রয় দেয়া ও কোন কাজে কর্মে নিয়োজিত না করার জন্য এসময় প্রশাসনের পক্ষ থেকে ও অনুরোধ করা হয় ।
সভায় এসময় প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি সম্প্রতি বান্দরবানের বালাঘাটা বাজারে অগ্নিকান্ডে কয়েকটি দোকান পুড়ে যাওয়ায় গভীর শোক প্রকাশ করেন এবং যথাসময়ে বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ঘটনাস্থলে না পৌছাঁয় চরম ক্ষোভ প্রকাশ করেন এসময় প্রতিমন্ত্রী অগ্নিকান্ড ঘটার সময় বান্দরবান বিদ্যুৎ বিভাগ বিদ্যুৎ বন্ধ না রাখা ও কন্টোল রুমে কেউ ফোন রিসিভ না করায় বিদ্যুৎ বিভাগকে সর্তক করে দেন এবং জেলা প্রশাসককে ঘটনার সুষ্ঠ তদন্ত করে যথাযথ শাস্তি দেওয়ায় নির্দেশ প্রদান করেন। সভায় বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারি পরিচালক মো:ইকবাল হোসেন উপস্থিত থাকলে ও অগ্নিকান্ড সংগঠিত হওয়ায় যথাযথ কারণ ও যথাসময়ে গাড়ি ঘটনাস্থলে না পৌঁছার ব্যাখা সভায় সঠিকভাবে উপস্থাপন করতে পারেননি।সভায় প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি ভবিষ্যতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা ও কর্মচারীদের দায়িত্বের প্রতি আরো যতœশীল হওয়ায় আহবান জানান এবং জেলা প্রশাসককে রাত বিরাতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয় পরিদর্শন করার নিদের্শ দেন।

সভায় এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি,জেলা প্রশাসক আসলাম হোসেন,পুলিশ সুপার মো:জাকির হোসেন মজুমদার,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুফিদুল আলম,অতিরিক্ত পুলিশ সুপার মো:ইয়াছির আরাফাত,মো:কামরুজ্জামান,পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাস,তিংতিং ম্যাসহ বিজিবি,পুলিশ ,আনসার ও প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 225 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen