শিরোনামঃ

রাঙামাটির সাইক্লোন ব্যান্ডের ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী পালন

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। জমকালো আয়োজনের মধ্য দিয়ে উৎসবমূখর পরিবেশে রাঙামাটির সাংস্কৃতিক সংগঠন “সাইক্লোন” ব্যান্ডের ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সন্ধ্যায় শহরের আসামবস্তী সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।Rangamati Pic-24-02-16-2
আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য অমিত চাকমা রাজু, বিশেষ অতিথি হিসেবে রাঙামাটি প্রেস ক্লাবের সাবেক সভাপতি প্রবীন সাংবাদিক সুনীল কান্তি দে, রাঙামাটি প্রেস ক্লাবের সাবেক সভাপতি এস এম শামসুল আলম, আসমবস্তী সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মিন্টু মারমা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনষ্টিটিউটের সঙ্গীত শিক্ষক সুরেশ ত্রিপুরা বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য দেন সাইক্লোন ব্যান্ডের ব্যান্ড লিডার জিকো মারমা। অুনষ্ঠান পরিচালনা করেন মুন চাকমা।
আলোচনা সভায় বক্তরা বলেন, সম্ভাবনাময় দেশের জন্য বর্তমান প্রজন্মের তরুণরাই আগামীদিনের স্বপ্ন কারিগর। তারাই পারে সাংস্কৃতিক আন্দোলনের মাধ্যমে নতুন প্রজন্মকে জাগ্রত করতে। সাইক্লোন ব্যান্ডের এই তরুণেরাই সে প্রত্যাশা পূরণে অগ্রনী ভূমিকা পালন করছে এবং আগামী দিনেও এ ধারা অব্যাহত থাকবে বলে আমাদের বিশ্বাস।
বক্তরা আরো বলেন, জিকো মারমাদের মতো পাহাড়ে অনেক প্রতিভাবান ও গুনী শিল্পী লুকিয়ে আছে তারা সঠিকভাবে সহযোগীতা ও পৃষ্ঠপোষকতা পেলে এ জেলার সুনাম বয়ে আনতে পারবে। অনুষ্ঠানে প্রধান অতিথি তার প্রতিষ্ঠান হতে সাইক্লোন ব্যান্ডের বাদ্যযন্ত্র ক্রয়ের জন্য আর্থিক সহয়তা প্রদানের প্রতিশ্রুতী প্রদান করেন।
আলোচনা সভা শেষে আতঁশবাজি ঝলসানোর মধ্য দিয়ে অতিথিবৃন্দের অংশগ্রহণে বর্ষপূর্তির কেক কেটে অনুষ্ঠানের শুভ সূচনা এবং উপস্থিত সকলকে মিষ্টিমুখ করানো হয়।
এর পর স্থানীয় নৃত্য শিল্পীদের পরিবেশনায় পরিবেশিত হয় পাহাড়ী নাচ। শেষে সাইক্লোন ব্যান্ডের জিকো মারমা ভাষার মাসের প্রতি শ্রদ্ধা রেখে শুরুতেই আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশ ফেব্রুয়ারী, আমি বাংলার গান গাই, ধন ধান্যে পুষ্পেভরা গানগুলো দিয়েই সঙ্গীতানুষ্ঠানের শুভ সূচনা করে এরপর নিজের লেখা ও সুরের গানগুলোসহ দেশের জনপ্রীয় কন্ঠ শিল্পীদের গাওয়া বাংলা গান গুলো গেয়ে হাজোরো দর্শককে মাতিয়ে রাখে।
সঙ্গীত পরিবেশনার সময় বাদ্য যন্ত্রে সাইক্লোন ব্যান্ডের সদস্যদের মধ্যে ড্রামে কনক ও কুসুম, কিবোর্ডে দেবু চক্রবর্তী, লিড গিটারে জনি বাহাদুর, বেইস্ গীটারে অভিজিৎ চৌধুরী রুবেল সহযোগিতা করেন।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 484 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen