শিরোনামঃ

সাধারন সম্পাদকের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ

মেয়রসহ ক্রিকেট উপ পরিষদের কর্মকর্তা-সদস্যদের পদত্যাগ

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বরুণ বিকাশ দেওয়ানের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ এনেছে, সংস্থার অধীন ক্রিকেট উপ-পরিষদ। তার এসব কর্মকান্ডের প্রতিবাদে আহবায়ক ও সদস্য সচিবসহ ক্রিকেট উপ-পরিষদের ১৮ কর্মকর্তা ও সদস্য একযোগে পদত্যাগ করেছেন।
সোমবার দুপুরে শহরের বনরূপার স্থানীয় একটি হোটেলে এক সংবাদ সম্মেলনে এ পদত্যাগের ঘোষণা দেয়া হয়। সংবাদ সম্মেলনের পর জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি বরাবরে লিখিত পদত্যাপত্র জমা দেয়া হয়। পদত্যাগকারীরা হলেন, উপ-পরিষদের আহবায়ক আবু সাদাৎ মো. সায়েম, সদস্য সচিব জয়জিৎ খীসা, সদস্য ও রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, মামুনুর রশীদ মামুন, মো. শফিউল আযম, মিথুল দেওয়ান, দেবেশ চাকমা, স্বর্নেন্দু ত্রিপুরা, মোমিত বড়–য়া, মো. হাসান উদ্দিন, নয়ন রায়, কনৌজ চাকমা, এসএম ফরিদ উদ্দিন, নাসের খান, মো. হান্নান, মো. নাসির উদ্দিন সোহেল, বেনু দত্ত ও দীপংকর খীসা।

সংবাদ সম্মেলনে অভিযোগ করে পদত্যাগকারীরা বলেন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বরুণ বিকাশ দেওয়ানের স্বেচ্ছাচারিতা, অনিয়ম ও স্বজনপ্রীতির কারণে আমরা বিব্রত ও লজ্জিত। এ নিয়ে জেলার ক্রিকেট সংগঠন, খেলোয়াড়, সমর্থকসহ সচেতন মহলও ভীষণ ক্ষুব্দ ও মর্মাহত। বরুণ বিকাশ দেওয়ান সম্পূর্ণ বিধিবহির্ভূতভাবে একক সিদ্ধান্তে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রতিনিধি হিসেবে মনোনয়নের জন্য নিজের নাম প্রস্তাব দিয়ে পাঠিয়েছেন। তার এ ধরনের আচরণ অপমানজনক। তিনি একজন জাতীয় ফুটবলার-কিন্তু ক্রিকেটার নন। তিনি বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সদস্য পদ নিজে না নিয়ে এ পর্যন্ত তিন দফায় অন্য ব্যক্তির কাছে বিক্রি করে দিয়েছেন। ক্রিকেট সম্পর্কে তিনি অজ্ঞ, তবু অর্থস্বার্থের লোভে ক্রিকেট বোর্ডের সদস্য পদ নিয়েছেন তিনি। তার এসব কর্মকান্ডে বিব্রত হয়ে এবং ক্রিকেটের স্বার্থে আমরা পদত্যাগে বাধ্য হচ্ছি।

পদত্যাগ পত্রে ১৮জনের নাম থাকলেও ক্রিকেট উপ পরিষদের সদস্য ক্রীড়া সংগঠক নাসির উদ্দিন সোহেল জানান, এই পদত্যাগের সাথে তার কোন সর্ম্পক নেই তিনি পদত্যাগ করেননি। ক্রিকেট কমিটি ও উপ কমিটির অনেক ব্যর্থতা রয়েছে। গত দেড় বছরে ক্রিকেট উন্নয়নে কোন ভুমিকা রাখতে পারেনি কমিটি, এখনো অনেক সংগঠন টাকা পাওনা রয়েছে।

রাঙামাটি পৌর মেয়র ও ক্রিকেট উপ পরিষদের সদস্য আকবর হোসেন চৌধুরী জানান, ক্রীড়া উপ পরিষদের সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন। বরুন চাকমা ফুটবলার হলেও তাকে ক্রিকেট বোর্ডে কিভাবে পাঠানো হচ্ছে আমরা বুঝতে পারছি না। নিয়মানুসারে না গিয়ে জেলা প্রশাসককে ভুল বোঝানো হয়েছে।

অভিযোগ সম্পর্কে মতামত জানতে যোগাযোগ করা হলে বরুণ বিকাশ দেওয়ান বলেন, এমন অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন ও ষড়যন্ত্রমূলক। যারা পদত্যাগের কথা বলছেন, তাদের বিরুদ্ধে বিপুল অর্থ আত্মসাতসহ প্রচুর অভিযোগ রয়েছে। তাদের আরও আগে পদত্যাগ করা উচিত ছিল। নিজেরা দুর্নীতি করে এখন তা আমার ওপর চাপানোর ষড়যন্ত্র করা হচ্ছে। ক্রিকেট বোর্ডের সদস্য মনোনয়নের জন্য নাম প্রস্তাবনার চিঠি পাঠানো হয়েছে জেলা প্রশাসকের নিকট। তিনি আমার নাম প্রস্তাবনা করে পাঠিয়েছেন। এখানে আমার পক্ষে একা কিছুই করার সুযোগ নেই।

এ বিষয়ে যোগাযোগ করা হলে জেলা প্রশাসক মো. মানজারুল মান্নান বলেন, তিনি তখন ঢাকায়। তবে কেউ যদি এ ধরনের কোনো পদত্যাগপত্র জমা দিতে চান, তাহলে আমার পক্ষে তা দায়িত্বশীল প্রশাসনিক কর্মকর্তারা গ্রহণ করবেন। পরে যাচাই করে এর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

 

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 655 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen