শিরোনামঃ

ভোট বর্জনে ওয়াদুদ ভূইয়া’র আহ্বান; সংগ্রাম কমিটিকে মাঠে থাকার নির্দেশ

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। দশম জাতীয় সংসদ নির্বাচনকে প্রহসন, একতরফা ও পাতানো নির্বাচন আখ্যায়িত করে খাগড়াছড়ি সংসদীয় আসনের সকল ভোটারদের ভোটদান থেকে বিরত থাকার আহবান জানিয়েছেন খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ ওয়াদুদ ভূইয়া।001 জেলা বাসীর কাছে দলীয় নেতাকর্মীদের বিলি করা একটি লিফলেটে এ আহবান জানান তিনি। লিফলেটে তিনি বিএনপি চেয়ারপার্সন ঘোষণায় গঠিত সংগ্রাম কমিটিতে মাঠে থাকারও নির্দেশ দেন।

নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার আন্দোলনে নিহতদের শহীদ আখ্যায়িত করে ওয়াদুদ ভূইয়া বলেন, তাদের রক্তের উপর পা রেখে ভোট কেন্দ্রে গেলে গণতান্ত্রিক আন্দোলনে শহীদদের রক্তের সাথে বেঈমানী করা হবে।

তিনি সরকারকে স্বৈরাচারী সরকার উল্যে­খ করে আরও বলেন, সারাদেশের ন্যায় খাগড়াছড়িতেও বিএনপি নেতাকর্মীদের হামলা-মামলা, জেল-জুলুম ও নির্যাতন করছে। ২০০৮ সালে অবৈধভাবে ক্ষমতায় এসে বিরোধীদলসহ সাধারণ জনগণের উপর জুলুম-অত্যাচার, নির্যাতন, হত্যা, গুম, অপহরণসহ সকল প্রতিষ্ঠানকে দুর্নীতির আখড়ায় পরিণত করে দেশকে অর্থনৈতিকভাবে পঙ্গু করে ফেলেছে।

প্রত্যেকটি ভোট কেন্দ্রে ১৮ দলীয় জোটের সংগ্রাম কমিটির নেতা-কর্মী ও দলের সকল স্তরের অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল নেতাকর্মী ৫ জানুয়ারির একতরফা ভোট প্রতিরোধ, প্রতিহত ও বর্জনের লক্ষ্যে ভোটারদের মধ্যে ঐক্যমত্য সৃষ্টি করবে

এদিকে বিএনপি’র ভোট বর্জন ও প্রতিহতের লিফলেট বিতরণ হওয়ায় নির্বাচন নিয়ে নানা সংশয় প্রকাশ করছেন সচেতন ভোটাররা। তবে এ নির্বাচনে ভোটাররা যাতে নির্ভয়ে ও সুষ্ঠু পরিবেশে ভোট প্রদান করতে পারে সে লক্ষ্যে খাগড়াছড়ি জেলা প্রশাসন, পুলিশের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। পুরো জেলায় সেনা টহল জোরদার ও বিজিবি টহল বাড়ানো হয়েছে। একই সাথে চট্টগ্রাম র‌্যাব-৭ এর একটি টিমকে খাগড়াছড়ি শহরে মহড়া দিতে দেখা গেছে।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 360 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen