শিরোনামঃ

বান্দরবানে শিশুদের সুরক্ষায় প্রশিক্ষণ কর্মসুচী শুরু

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। শিশুদের সুরক্ষা আর সুন্দরভাবে গড়ে ওঠার লক্ষে বান্দরবানে তিনদিনব্যাপী এক প্রশিক্ষণ শুরু হয়েছে। সোমবার সকালে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের ব্যবস্থাপনায় ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বান্দরবানের একটি হোটেলের কনফারেন্স রুমে এই প্রশিক্ষণ কর্মসুচীর উদ্বোধন হয়।
প্রশিক্ষণ অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো:মুফিদুল আলম। এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো:শফিউল আলম,সহকারি কমিশনার রেদুয়ানুল হালিম,ইনস্টিটিউট অব চাইল্ড এন্ড হিউম্যান ডেভলপমেন্ট (আইসিএইচডি)র নির্বাহী পরিচালক মাহামুদা আক্তার,জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শিলাদিত্য মুৎসুদ্দি,জেলা মহিলা বিষয়ক কর্মকর্র্তা সুস্মিতা খীসা, রুমা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্র্তা সুপন চাকমা, বান্দরবান কালেক্টর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর সুকুমার দত্ত,প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু,বান্দরবান ডনবস্কো উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সীমা দাশসহ প্রমুখ।
এসময় প্রশিক্ষনে শিশুদের প্রারম্ভিক বিকাশের গুরুত্ব,শিশুর যতœ,শিশুর বিকাশ,স্বাস্থ্য ও পুষ্টি,ছোট শিশুদের সাথে আচরণ ,খেলার মাধ্যমে শিখাসহ নানা বিষয়ে ধারণা দেয়া হয় ।
তিনদিন ব্যাপী এই শিশু সুরক্ষা প্রশিক্ষনে জেলা ও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষক,মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্র্তা,সাংবাদিক ও স্কাউটের কর্মকর্তারা অংশ নিচ্ছে ।
আগামী ২১ মার্চ তিনদিনব্যাপী এই প্রশিক্ষণের সমাপ্তি ঘটবে।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 224 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen