শিরোনামঃ

বান্দরবানে পুলিশ মেমোরিয়াল ‘ডে’ পালিত

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। কর্তব্য পালনকালে আত্মত্যাগকারী পুলিশ সদস্যদের স্মরণে বান্দরবানে পুলিশ মেমোরিয়াল ‘ডে’ পালিত হয়েছে। বৃহস্পতিবার সকালে বান্দরবান পুলিশ লাইন্সে নিহত পুলিশ সদস্যদের স্মরণে পুলিশ নির্মিত অস্থায়ী শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পণ এবং দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয় । পরে বান্দরবান পুলিশ লাইন্স মিলায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয় ।
অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কামরুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য আঞ্চলিক পরিষদের সদস্য মোঃ শফিকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো: শফিউল আলম, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাসসহ বিভিন্ন ইউনিটের পুলিশ কর্মকর্তারা।
এসময় অতিথিরা কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণ করে বলেন, ১লা মার্চ হচ্ছে বাংলাদেশের স্বাধীনতার মাস । এই মাসের ২৫শে মার্চ কালো রাত্রিতে পাক-হানাদার বাহিনীর বিরুদ্ধে বাংলাদেশ পুলিশ বাহিনী প্রথম প্রতিরোধ ব্যবস্থায় গড়ে তুলে। সে থেকে বাংলাদেশ পুলিশ বাহিনী আইন-শৃংঙ্খলা রক্ষা, অপরাধ দমন এবং অপরাধীদের গ্রেপ্তারসহ দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধান করার ক্ষেত্রে বাংলাদেশ পুলিশের সদস্যরা অত্যন্ত গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করে আসছেন। কর্তব্য পালন করতে গিয়ে প্রতি বছর অনেক পুলিশ সদস্য নিহত হয়ে আত্মত্যাগের যে মহান দৃষ্টান্ত স্থাপন করেন তা গোটা পুলিশ বাহিনীকে গৌরবান্বিত করে।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 197 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen