শিরোনামঃ

মহিলা আওয়ামীলীগের সংরক্ষিত আসনে প্রার্থী চুড়ান্ত

বান্দরবানের সুচিত্রা তংচঙ্গ্যা রাঙামাটির জেএফ আনোয়ার চিনু মহিলা এমপির টিকেট পেলেন

বিশেষ প্রতিবেদন,সিএইচটি টুডে ডট কম। সংসদের সংরক্ষিত মহিলা আসনের ৫০ জনের মধ্যে আওয়ামীলীগের ৩৯ জনের তালিকায় বান্দরবান পার্বত্য জেলার থেকে MP Mohilaসুচিত্রা তংচঙ্গ্যা এবং রাঙামাটি থেকে মহিলা আওয়ামীলীগের সভানেত্রী জে এফ আনোয়ার চিনু মহিলা এমপি কোটায় মনোনীত হওয়ায় দলীয় নেতা কর্মীদের মাঝে আনন্দ বিরাজ করছে।

বান্দরবান প্রতিনিধি জানান, সুচিত্রা তংচঙ্গ্যা মহিলা এমপি পদে মনোননীত হওয়ায় বান্দরবানে আনন্দ বিরাজ করছে। জেলার আওয়ামীলীগ নেত্রী সুচিত্রা তংচঙ্গ্যা এমপি নির্বাচিত হওয়ার সংবাদ বিভিন্ন টিভি চ্যানেলের মাধ্যমে সন্ধ্যার পর ছড়িয়ে পড়লে বান্দরবানের বালাঘাটাসহ বিভিন্ন এলাকায় আওয়ামীলীগ নেতাকর্মীরা মিষ্টি বিতরণ করেন। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী হিসাবে বীর বাহাদুর এমপিকে মন্ত্রীত্ব দেওয়ার পর ফের বান্দরবান থেকে সংরক্ষিত আসনে সুচিত্রা তংচঙ্গ্যাকে এমপি হিসাবে মনোনিত করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান স্থানীয় অনেকে। সুচিত্রা তংচঙ্গ্যা বান্দরবান শহরের বালাঘাটা বাজার এলাকার আদিবাসী ব্যক্তিত্ব গুনি মনি মহাজনের পাঁচ ছেলে ও দুই মেয়ের মধ্যে সর্বকনিষ্ট সন্তান। তিনি ৯৪ সাল থেকে ২০০২ পর্যন্ত বান্দরবান পৌরসভার দুইবার মহিলা কমিশনার, ২০০৯ সাল থেকে চলতি মেয়াদে বান্দরবান সদর থেকে মহিলা ভাইস চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেন। বিগত সময়ে তিনি জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করলেও বর্তমানে তিনি পৌর মহিলা আওয়ামীলীগের সভাপতি হিসাবে নিয়োজিত আছে। এই ব্যাপারে ঢাকায় অবস্থানরত সুচিত্রা তংচঙ্গ্যা প্রতিবেদককে বলেন, সবার দোয়ায় আমি এতটুকুতে এসেছি, দলীয় নেতাকর্মীসহ সবাইকে নিয়ে আমি দেশের জন্য কাজ করে যাবো।

প্রসঙ্গত, সুচিত্রা তংচঙ্গ্যা বান্দরবান-কক্সবাজারের দায়িত্বপ্রাপ্ত মহিলা এমপি, অন্যদিকে পাহাড়ের আদিবাসী জাতিগোষ্ঠির তংচঙ্গ্যা সম্প্রদায় থেকে এই প্রথম এমপি নির্বাচিত হলেন সুচিত্রা।

অন্যদিকে রাঙামাটি থেকে মনোনীত হওয়ায় প্রধানমন্ত্রীসহ দলের অগনিত নেতা কর্মীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন জে এফ আনোয়ার চিনু। তিনি দল মত নির্বিশেষে সকলের উন্নয়নে এক সাথে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি আরো বলেন আমার জীবনে আর চাওয়া পাওয়ার কিছু নেই।

জে এফ আনোয়ার চিনু দীর্ঘদিন আওয়ামীলীগের পরিবারের সাথে জড়িত ছিলেন। তিনি বর্তমানে মহিলা    আওয়ামীলীগের   সভানেত্রীর দায়িত্ব পালন করছেন। তার এমপি মনোননীত হওয়ার খুশিতে আওয়ামীলীগের নেতা কর্মীরা মিষ্টি বিতরন করেছেন।

১৯৭৩ সনে প্রথম জাতীয় সংসদে সুদীপ্তা দেওয়ানকে আওয়ামীলীগ মনোনয়ন দিয়েছিল। পরবর্তীতে ১৯৯১ সনে বান্দরবান থেকে বিএনপি নেত্রী ম্যামাচিং সংরক্ষিত মহিলা এমপি নির্বাচিত হন। এবার সংরক্ষিত মহিলা আসনে লড়ার জন্য ৫জন টিকিট নিলেও পাহাড় থেকে শেষ পর্যন্ত ২ জন দলীয় মনোননয়ন পেলেন।

 

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 621 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen