শিরোনামঃ

প্রেসিডেন্ট আনসার পদক ও বিএএম সেবা পদক পলেন পানছড়ি‘র আপন দু-ভাই

সিএইচটি টুডে ডট কম, পানছড়ি (খাগড়াছড়ি)। প্রেসিডেন্ট আনসার পদক সেবা ও বাংলাদেশ আনসার পদক (বিএএম) সেবা পেল খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার আপন দুই ভাই। তাদের মধ্যে বড় ভাই নায়েক মোঃ সবদার আলী ও ছোট ভাই হিল আনসার ব্যটালিয়ানের হাবিলদার মোঃ সুবেদ আলী।

জানা যায়, উপজেলার লোগাং এলাকার মৃত মাইজ উদ্দিন ও মৃত আয়েশা বেগম’র তিন ছেলে, দুই মেয়ে। তিন ছেলের মধ্যে ছোট সুবেদ আলী পহেলা মে/১৯৯৩ সালে পানছড়িতে হিল আনসার সদস্য পদে যোগদান করেন। চাকুরী জীবনে তিনি বিভিন্ন দায়িত্ব পালন করে যথাযথ ভূমিকা রাখছেন। সেবা, সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের জন্য গাজীপুরের সফিপুর ১৯শে ফেব্র“য়ারি অনুষ্ঠিত আনসার ও ভিডিপি একাডেমীতে ৩৮তম জাতীয় আনসার সমাবেশ’ বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোঃ সুবেদ আলী‘কে এ’ পদক প্রদান করেন। পাশাপাশি তাকে ৭৫হাজার টাকার চেকও দেওয়া হয় এবং প্রতিমাসে প্রদান করা হবে দেড় হাজার টাকা।

অপর দিকে মোঃ সুবেদ আলী‘র বড় ভাই নায়েক মোঃ সবদার আলী একই সাথে রাষ্ট্রীয় পদক (প্রেসিডেন্ট আনসার পদক, সেবা) পেয়েছেন। তিনি লংগদু (রাঙামাটি) ১ব্যাটালিয়নে কর্মরত আছেন। তাঁকে পদক পরিয়ে দেন আনসার ভিডিপি‘র মহাপরিচালক, মেজর জেনারেল শেখ পাশা হাবিব উদ্দিন, এসজিপি, এএফডব্লিউসি, পিএসসি। পাশাপাশি ৫০ হাজার টাকার চেক এবং প্রতি মাসে ১হাজার টাকা প্রদান করা হবে।

পানছড়িবাসীকে আমাদের এই অর্জন উৎসর্গ করলাম উল্লেখ করে মোঃ সুবেদ আলী তার অনুভুতি প্রকাশ করতে গিয়ে বলেন, পেশাগত জীবনে উৎকর্ষ সাধনের পাশাপাশি দেশ-মাটি-মানুষের জন্য আত্মোৎসর্গ করতে চাই।

প্রসঙ্গত, সেবা, জঙ্গিবাদ দমন, সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ, অবৈধ অস্ত্র উদ্ধার এবং আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে বলিষ্ঠ ভূমিকার পাশাপাশি মাঠ পর্যায়ের কমিউনিটি পুলিশিংয়ের কার্যক্রম সফলভাবে পালন করার জন্্য এই বছর ১২৭জন আনসার সদস্যকে এ পদক প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 306 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen