শিরোনামঃ

বান্দরবানে বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন

পাহাড়ে বর্তমান সরকারের আমলে ব্যাপক উন্নয়ন কার্যক্রম বাস্তবায়িত হচ্ছে : পার্বত্য প্রতিমন্ত্রী

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৩ কোটি ৫০ লক্ষ টাকা ব্যয়ে বান্দরবান সদরের রাজবিলা ইউনিয়নের বাঘমারা এলাকার নোয়াপাড়া খালের উপর এই আরসিসি গার্ডার ব্রীজের উদ্বোধন করা হয়। এলাকাবাসী জানায়,ব্রীজটি নির্মাণ হওয়ার ফলে বাঘমারাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হয়েছে,এমনকি সেতুটি নির্মাণের ফলে উপজেলার ১০টি গ্রামের প্রায় ২৫ হাজার বাসিন্দাদের যাতায়াত সহজতর ও এলাকাবাসীর দীর্ঘদিনের দূর্ভোগের অবসান ঘটেছে।

এদিকে আরসিসি গার্ডার ব্রীজের উদ্বোধন শেষে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ২০ লক্ষ টাকা ব্যয়ে বাঘমারা বাজার জামে মসজিদের উদ্বোধন করা হয়।

পরে বাঘমারা নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক-অভিভাবকদের সচেতন করার জন্য এক সমাবেশ ও আলোচনা সভা অনুষ্টিত হয়। আলোচনা সভার শুরুতেই বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের পরিবেশনায় জাতীয় সংগীত পরিবেশিত হয়। পরে বিদ্যালয় কমিটির সভাপতি চনু মং মার্মার সভাপতিত্বে এসময় অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় জেলা প্রশাসক মো.আসলাম হোসেন,পুলিশ সুপার মো.জাকির হোসেন মজুমদার,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের সাবেক নির্বাহী প্রকৌশলী মো.আবদুল আজিজ,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী ইয়াছির আরাফাত, পার্বত্য জেলা পরিষদ সদস্য ক্য সা প্রু, কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, তিংতিং ম্যা, সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান মং ক্য চিং চৌধুরী,বিশিষ্ট ব্যাবসায়ী ও ঠিকাদার ভবতোষ দাশ,রাজু বড়–য়া,সঞ্জয় চৌধুরীসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকার উন্নয়ন বান্ধব সরকার। এই সরকারের আমলেই পাহাড়ের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়িত হচ্ছে। এই সরকার আগামীতে পাহাড়ের উন্নয়নে আরো প্রকল্প গ্রহণ করবে এবং পার্বত্য এলাকায় উন্নয়নের জোয়ার বইবে। এসময় প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আরো বলেন, শিক্ষার কোন বিকল্প নেই। যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত। আমাদের দেশের শিক্ষা ব্যবস্থা আজ অনেক উন্নত। বর্তমান শিক্ষা ব্যবস্থার সফলতায় আজ বছরের প্রথম দিনই শিক্ষার্থীরা নতুন বছরের বই হাতে পাচ্ছে। প্রতিমন্ত্রী এসময় শিক্ষায় উন্নয়নে সবাইকে একসাথে কাজ করার আহবান জানান।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 222 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen