শিরোনামঃ

দুই নেত্রীকে উদ্ধারের দাবীতে রাঙামাটি খাগড়াছড়ি সড়কে শান্তিপুর্ণ অবরোধ

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির কতুকছড়ি এলাকা থেকে অপহৃত হিল ইউমেন্স ফেডারেশনের দুই নেত্রীকে উদ্ধারের দাবীতে আজ বুধবার ডাকা অবরোধ রাঙামাটি ও খাগড়াছড়ি সড়কে বিকাল পর্যন্ত শান্তিপুর্নভাবে অবরোধ পালিত হয়। হিল উইমেন্স ফেডারেশন, গণতান্ত্রিক যুব ফোরাম ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ এই অবরোধ ডেকেছে।

অবরোধের কারণে রাঙামাটি-মহালছড়ি-খাগড়াছড়ি সড়কে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে রাঙামাটি শহর এবং চট্টগ্রামসহ অন্যান্য এলাকায় যানবাহন চলাচল করেছে। নানিয়াচর ব্যাতীত অন্যান্য উপজেলার সাথে নৌপথে লঞ্চ চলাচল অব্যাহত ছিল। অবরোধ চলাকালে কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এদিকে,হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রীকে অপহরণ ঘটনায় গেল মঙ্গলবার রাতে কতোয়ালী থানায় মামলা দায়ের করেছেন অপহৃত দয়াসোনা চাকমার বাবা বৃষ ধন চাকমা। এ অপহরণ মামলায় নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান শক্তিমান চাকমা ও গণতান্ত্রিক ইউপিডিএফের প্রধান তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা, শ্যামল কান্তি চাকমাসহ ১৯ জন আসামীর নাম উল্লেখ করা হয়েছে।
উল্লেখ্য,গেল রোববার রাঙামাটির সদর উপজেলার কতুকছড়ি উপর পাড়া এলাকায় দুর্বৃত্তদের হামলায় ইউপিএফের সমর্থিত গণতান্ত্রিক যুব ফোরামের নেতা ধর্ম সিং চাকমা গুলিবিদ্ধ হন। এসময় দুর্বৃত্তরা এসময় দুর্বৃত্তরা একটি মেসে বাড়ীতে অগ্নি সংযোগ করে দিয়ে অস্ত্রের মুখে হিল ইউমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারন সম্পাদক মন্টি চাকমা ও জেলা শাখার সাধারন সম্পাদক দয়াসোনা চাকমাকে অপহরণ করে।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 255 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen