শিরোনামঃ

বান্দরবানের নাইক্ষংছড়ির

তুমব্রু জিরো পয়েন্টে মিয়ানমার সেনাদের গুলিবর্ষণ, আতংকিত রোহিঙ্গারা

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে ফাঁকা গুলিবর্ষণ করেছে মিয়ানমারের সেনাবাহিনী,তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। এ ঘটনায় পরপরই বান্দরবানের তুমব্রু সীমান্তে উত্তেজনা বেড়েছে।

বৃহস্পতিবার রাত আটটার দিকে মিয়ানমারের সেনা সদস্যরা বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তের জিরো পয়েন্টে অবস্থানরত রোহিঙ্গাদের ভয় দেখাতে ফাঁকা গুলি করে।

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম সরওয়ার কামাল জানান, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটের দিকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে ২ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে মিয়ানমারের সেনাবাহিনী, তবে এতে কোন হতাহতের ঘটনা না ঘটলে ও নো ম্যান্স ল্যান্ডে অবস্থানরত রোহিঙ্গাদের মধ্যে আতংঙ্ক সৃষ্টি হয়েছে ।

বান্দরবানের জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক জানান, বৃহস্পতিবার সকাল থেকেই তুমব্রু সীমান্তে হঠাৎ করে মিয়ানমার সেনাবাহিনী সৈন্য সংখ্যা বাড়ায় আর এদিকে সতর্ক অবস্থানে রয়েছে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি। তিনি আরো জানান, সীমান্তে বাংলাদেশ বর্ডার গার্ড(বিজিবির)পর্যাপ্ত পরিমাণ সদস্য নিয়োজিত আছে।

প্রসঙ্গত ,গত বছরের ২৮ আগষ্ট থেকে মিয়ানমার থেকে পালিয়ে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির বিভিন্ন সীমান্ত পয়েন্টে অবস্থান নেয় কয়েক হাজার রোহিঙ্গা,আর গত বৃহস্পতিবার (০১ মার্চ) সকাল থেকেই হঠাৎ করে তুমব্রু সীমান্তে মিয়ানমার সেনাবহিনীর সদস্য সংখ্যা বৃদ্ধি করে আর ৭টি ট্রাকে করে মিয়ানমার সেনাবাহিনীর সদস্যরা তুমব্রু সীমান্তের ওপারে কাঁটাতারের বেড়ার কাছে অস্ত্র নিয়ে অবস্থান নেয় এবং
মাইকিং করে রোহিঙ্গাদের জিরো লাইন থেকে সরে যাওয়ার জন্য নির্দেশ প্রদান করে, আর মাইকিং করে নিদের্শ না মানায় পরবর্তীতে রাতে ফাঁকা গুলিবর্ষণ করে আতংক সৃষ্টি করে।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 233 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen