শিরোনামঃ

গত সাড়ে ৪ বছরে দেশকে আমরা উন্নয়নের মডেল হিসেবে পরিচিত করেছি: প্রধানমন্ত্রী

সিএইচটি টুডে ডট কম ডেস্ক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, চারদলীয় সরকারের সময় দেশ জঙ্গিবাদ, সন্ত্রাসে ভরে যায়। মানুষের জীবন দু:সহ হয়ে ওঠে। আর আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে তখন আমরা এসব উচ্ছেদ করি। গত সাড়ে চার বছরের উন্নয়নের কারণে দেশকে এখন উন্নয়নের মডেল রাষ্ট্র হিসেবে বিশ্ব দরবারে বিবেচনা করা হয়। বৃহস্পতিবার  দুপুর সাড়ে ১২টায় হোটেল সোনারগাঁওয়ে বাটেক্সপো-২০১৩ উদ্বোধনকালে এ কথা বলেন তিনি। মেলা চলবে ১২ অক্টোবর পর্যন্ত। ব্যবসা-বাণিজ্যের উন্নয়নে সরকারের নানা উদ্যোগের কথা বলতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, সরকার নিজে ব্যবসা করবে না। ব্যবসা করতে সহায়তা করবে। পোশাক শিল্পের উন্নয়নে আমরা নানা পদক্ষেপ নিয়েছি। বিজিএমইএ থেকে উৎসে কর কমানোর জন্য যে অনুরোধ করা হয়েছে তা অর্থমন্ত্রী বিদেশ থেকে এলে বিবেচনা করা হবে। পাশাপাশি গ্যাস বিদ্যুৎ নিশ্চিত করার লক্ষ্যে আমরা কাজ করছি।

Picture5
প্রধানমন্ত্রী আরো বলেন, চারদলীয় জোট সরকারের পাঁচ বছর ও তত্ত্বাবধায়ক সরকারের দুই বছরসহ মোট সাত বছর বাংলাদেশের জনগন দুঃসহ জীবন কাটিয়েছেন।  এর আগে আমরা ক্ষমতা ছাড়ার সময় বিদ্যুতের উৎপাদন ছিলো ৪৩০০ মেগাওয়াট। যা চারদলীয় জোট ক্ষমতা ছাড়ার সময় নেমে আসে ৩২০০ মেগাওয়াটে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাট ও বস্ত্রমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী, বাণিজ্যমন্ত্রী জিএম কাদের, বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী কর্নেল (অব.) ফারুক খান ও নৌমন্ত্রী শাজাহান খান।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিজিএমইএ’র সভাপতি মো. আতিকুল ইসলাম। অন্যদের মধ্যে  উপস্থিত ছিলেন বিজিএমইএ’র সহ সভাপতি এস এম মান্নান কচি, সহ সভাপতি  মো. শহীদুল্লাহ আজীম, সহ সভাপতি (অর্থ) রিয়াজ-বিন-মাহমুদ।

 

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 289 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen