শিরোনামঃ

কাপ্তাইয়ে মাদকের অপব্যবহার ও নিয়ন্ত্রণ বিষয়ে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। কাপ্তাই উপজেলা তথ্য অফিসের আয়োজনে  বৃহস্পতিবার সকালে উপজেলা রেষ্ট হাউজ সভাকক্ষে স্থানীয় সাংবাদিকদের নিয়ে মাদক নিয়ন্ত্রণ সংক্রান্ত বিষয়ে জনসচেতনতা গড়ে তোলার লক্ষ্যে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

কাপ্তাই উপজেলা তথ্য কর্মকর্তা মোহাম্মদ হারুনের সভাপতিত্বে প্রেস ব্রিফিং এ উপস্থিত ছিলেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম, কাপ্তাই থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) নূরুল আলম, চন্দ্রঘোনা থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) সুজন কান্তি বড়ুয়া। এসময় স্থানীয় সাংবাদিক কাজী মোশাররফ হোসেন,  নজরুল ইসলাম লাভলু,  কবির হোসেন,  মাহফুজ আলম, আলমগীর কবির, নূর হোসেন মামুন  সহ স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম বলেন, সিগারেট মাদকাগ্রস্থ হওয়ার প্রথম হাতিয়ার। স্কুল, কলেজ পড়ুয়া যুবকরা সিগারেট পান করার মধ্য দিয়ে মাদকের রাজ্যে প্রবেশ করে। ক্রমান্বয়ে অধিকাংশ যুবক হেরোইন, ফেনসিডিল, আফিম, মরফিন, নেশার ইনজেকশন, গাঁজা, ভাং, মদ, তাড়ি, ঘুমের ঔষধ সেবন করে থাকে। মাদক উৎপাদন, সংগ্রহ, সংরক্ষণ, বহন-পরিবহন, ক্রয়-বিক্রয় ও ব্যবহার  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ  আইনে নিষিদ্ধ ও মারাত্মক অপরাধ। এসব অপরাধ দ্রুত বিচার আদালতে বিচার্য এবং এ ক্ষেত্রে সাধারণত জামিন দেয়া হয়না। মাদক অপরাধের শাস্তি সর্বোচ্চ মৃত্যুদন্ড। তাই তিনি প্রত্যেককে এই মাদকের থেকে দূরে থাকা অাহ্বান জানান।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 185 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen