শিরোনামঃ

কতুকছড়ি থেকে মন্টি চাকমাসহ ২জনকে অপহরন, গুলিবিদ্ধ ১

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে প্রতিপক্ষের হামলায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্্রন্টের (ইউপডিএফ) ধর্মসিং চাকমা নামে এক নেতা গুলিবিদ্ধ ও হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারন সম্পাদক মন্টি চাকমা ও দয়াসোনা চাকমা নামে দুই নারীনেত্রীকে অপহরণ এবং একটি পরিবারের বাড়ি পুরিয়ে দিয়ে গেছে বলে অভিযোগ করেছে ইউপিডিএফ।
রোববার সকাল ৯টার দিকে উপজেলা সদরের কুতুকছড়ি আবাসিক এলাকায় এ ঘটনা ঘটে। এঘটনার জন্য নবগঠিত গনতান্ত্রিক ইউপিডিএফকে দায়ী করেছে মুল ইউপিডিএফ। এদিকে ঘটনার প্রতিবাদ এবং অবিলম্বে অপহৃতদের মুক্তির দাবিতে তাৎক্ষণিক রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে অবরোধ করে ইউপিডিএফ এবং তার অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এদিকে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা আজ এক বিবৃতিতে জেলার কতুুকছড়ির আবাসিকে সন্ত্রাসী দুর্বৃত্তদের সশস্ত্র হামলায় গণতান্ত্রিক যুব ফোরামের এক নেতাকে গুলিবিদ্ধ, হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রীকে অপহরণ ও ছাত্রদের একটি মেসে আগুন দেয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, ‘আজ কতুকছড়ি বাজারের হাটবার সকাল সোয়া নয়টার দিকে সন্ত্রাসীরা খাগড়াছড়ি-রাঙামাটি সড়ক থেকে কয়েক শ’ গজ দূরে গণতান্ত্রিক যুব ফোরামের নেতা ধর্ম সিং চাকমাদের বাড়ি লক্ষ্য করে গুলি চালায়। এতে তিনি গুলিবিদ্ধ হয়ে আহত হন। দুর্বৃত্তরা ছাত্রদের একটি মেসে আগুন ধরিয়ে দেয় এবং জঙ্গী গোষ্ঠী বোকো হারামের স্টাইলে হিল উইমেন্স ফেডারেশনের সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও কেন্দ্রীয় সদস্য দয়াসোনা চাকমাকে অস্ত্রের মুখে অপহরণ করে আবাসিকের বৌদ্ধ মন্দিরের পাশ দিয়ে খাগড়াছড়ি-রাঙামাটি সড়কের পর্ব পাশের জঙ্গলে নিয়ে যায়।

ইউপিডিএফ নেতা উক্ত হামলাকে ‘কাপুরুষোচিত ও ন্যাক্কারজনক’ অভিহিত করে বলেন, ‘সরকার রাজনৈতিকভাবে ইউপিডিএফ-কে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে সশস্ত্র সন্ত্রাসী লেলিয়ে দিয়ে তার উত্থানকে রুদ্ধ করতে চাইছে।’

কিন্তু কোন ধরনের দমনপীড়ন ও সন্ত্রাসী হামলা চালিয়ে অতীতে ইউপিডিএফের অগ্রযাত্রাকে স্তব্ধ করা যায়নি, ভবিষ্যতেও যাবে না বলে তিনি মন্তব্য করেন এবং অবিলম্বে হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

ঘটনার জন্য মুল ইউপিডিএফ গনতান্ত্রিক ইউপিডিএফকে দায়ী করেছে।

এদিকে রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সত্যাজিৎ বড়–য়া জানান, তারা ঘটনা শুনে ঘটনাস্থলের দিকে যাচ্ছেন।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 467 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen