শিরোনামঃ

ইউপিডিএফ সমর্থিত ৩ পাহাড়ী সংগঠনের

অপহৃত দুই নেত্রীকে উদ্ধারের দাবিতে প্রশাসনকে ২৪ ঘন্টার আল্টিমেটাম

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফের সহযোগী সংগঠন হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও রাঙামাটি জেলার সাধারণ সম্পাদক দয়াসোনা চাকমাকে আগামী ২৪ ঘন্টার মধ্যে উদ্ধার করতে সময় সীমা বেঁধে দিয়েছে ইউপিডিএফ সমর্থিত ৩পাহাড়ী সংগঠন।

আজ বিকালে শহরের অদুরে কতুকছড়িবাজারে দুই নেত্রীকে উদ্ধার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে ইউপিডিএফ সমর্থনপুষ্ট হিল উইমেন্স ফেডারেশন, পাহাড়ি ছাত্র পরিষদ ও গণতান্ত্রিক যুব ফোরাম এই আল্টিমেটাম দেয়। অন্যথায় ২৪ ঘন্টার পর কঠোর কর্মসুচী দেয়ার হুমকি দেয়া হয়।
বিকাল ৩টায় কুতৃকছড়ি বড় মহাপুরম উচ্চবিদ্যালয়ের মূল গেট হতে একটি বিক্ষোভ মিছিল বের করে কুতুকছড়ি বাজার ঘুরে আবার একই স্থানে গিয়ে সমাবেশ করা হয়। পাহাড়ি ছাত্র পরিষদের জেলা কমিটির সভাপতি কুনেন্টু চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, গণতান্ত্রিক যুব ফোরামের জেলা কমিটির সদস্য পাইছি হ্লা মারমা, হিল উইমেন্স ফেডারেশনের জেলা শাখার সহ-সভাপতি রূপসী চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের জেলা শাখার সহ-সভাপতি নিকন চাকমা প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন, পাহাড়ি ছাত্র পরিষদের নেতা আসেন্টু চাকমা।
১৮ মার্চ রাঙ্গামাটি সদরের কুতুকছড়ি আবাসিক স্কুল এলাকা হতে মন্টি চাকমা ও দয়া সোনা চাকমা নামে দুই নেত্রীকে অস্ত্রের মুখে অপহরণ করে দুর্বৃত্তরা। মন্টি চাকমা হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদ এবং দয়া সোনা চাকমা রাঙ্গামাটি জেলা কমিটির সাধারণ সম্পাদক। তাদের অপহরণকালে সন্ত্রাসীরা ব্রাশ ফায়ার করলে গুলিতে আহত হন, গণতান্ত্রিক যুব ফোরামের জেলা শাখার আহবায়ক ধর্মসিং চাকমা। এছাড়া আগুন ধরিয়ে একটি মেস ঘর পুড়িয়ে দেয় সন্ত্রাসীরা। ঘটনার পাঁচ দিন অতিক্রান্ত হয়ে গেলেও এখনও অপহৃত দুই নেত্রীর উদ্ধার বা মুক্তি মেলেনি। তাদের জীবন নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। এ অপহরণ নিয়ে মঙ্গলবার রাঙামাটি কোতোয়ালি থানায় মামলা হয়েছে। নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা ও ‘ইউপিডিএফ গণতান্ত্রিক’ গ্রুপের প্রধান তপন জ্যোতি চাকমা ওরফে বর্মাসহ ১৯ জনকে আসামি দিয়ে মামলাটি দায়ের করেছেন, অপহৃতা দয়া সোনা চাকমার বাবা বিজন চাকমা।
রাঙামাটির কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সত্যজিৎ বড়য়া জানান, অপহৃত দুই নারীকে উদ্ধারে পুলিশি তৎপরতা অব্যাহত রয়েছে।
এদিকে ওই ঘটনার প্রতিবাদ এবং অবিলম্বে মন্টি চাকমা ও দয়া সোনা চাকমাকে অক্ষত অবস্থায় উদ্ধারের দাবিতে বিভিন্ন আন্দোলন কর্মসূচি পালন করছে, ইউপিডিএফ সমর্থিত সংগঠনের নেতাকর্মীরা। বুধবার রাঙামাটি ও খাগড়াছড়ি জেলায় অবরোধ পালন করেছেন তারা।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 332 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen