শিরোনামঃ

রাঙামাটি থেকে বান্দরবান যাত্রা শুরু করল সিএইচটি মাউন্টেইন বাইকের প্রতিযোগিরা

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। মহান বিজয় দিবস উপলক্ষে রোববার (১৭ডিসেম্বর) রাঙামাটি থেকে বান্দরবানের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছে সিএইচটি মাউন্টেইন বাইকের প্রতিযোগিরা। সিএইচটি মাউন্টেইন বাইক প্রতিযোগিতায় জাতীয় ৩৫জন সাইকিলস্ট ও তিন পার্বত্য জেলার ১৮জন মোট ৫৩ জন সাইকিলস্ট অংশ নেয়।
সকালে আসামবস্তি ব্রীজ হতে এ প্রতিযোগিতার উদ্ধোধন করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা ও রাঙামাটি ৩০৫ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম ফারুক পিএসসি। সকালে প্রতিযোগীরা রাঙামাটি হতে সড়ক পথে বান্দরবানের উদ্যেশে যাত্রা শুরু করে।
উদ্ধোধনকালে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু বলেন, পার্বত্য চট্টগ্রামে পর্যটকদের আকৃষ্ট করার লক্ষ্যে এই প্রতিযোগীতার আয়োজন। ১ম বারের প্রতিযোগীতায় পার্বত্য জেলা হতে সাইকিলস্ট না থাকলেও এবারে তিন পার্বত্য জেলা হতে ১জন মহিলা সাইকিলস্টসহ মোট ১৮জন প্রতিযোগী অংশ গ্রহণ করেছে। আগামীতে উৎসাহী হয়ে আরো প্রতিযোগী অংশগ্রহন করবে বলে আমার বিশ্বাস। তিনি বলেন, বিজয়ীদের বিদেশে এ ধরনের প্রতিযোগীতায়ও অংশগ্রহণ করার সুযোগ করে দেবে পার্বত্য মন্ত্রণালয়।
গত ১৬ ডিসেম্বর সাজেক থেকে এ যাত্রা শুরু হয় এবং বান্দরবানের থানচি পর্যন্ত ৩শ কিলোমিটার পথ অতিক্রম করবে প্রতিযোগিরা। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও বাংলাদেশ এ্যাডভেঞ্চার ক্লাবের আয়োজনে সিএইচটি মাউন্টেইন বাইক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
এ সময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব এএইচএম শাহেদ রেজা, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমেদ, জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমা, পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা, বাংলাদেশ এ্যাডভেঞ্চার ক্লাবের সাধারণ সম্পাদক মশিউর খন্ডকার, রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি সুনীল কান্তি দে, সাধারণ সম্পাদক বরুন বিকাশ দেওয়ান উপস্থিত ছিলেন।
পার্বত্য চট্টগ্রামের সম্ভবনাময় পর্যটন খাতকে তুলে ধরতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও পার্বত্য জেলা পরিষদ ২য় বারের মতো মাউন্টেইন বাইক প্রতিযোগীতার আয়োজন করেছে।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 249 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen