শিরোনামঃ

রাঙামাটি জেলা বিএনপির সম্মেলন ৩০ সেপ্টেম্বর

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আগামী ৩০ সেপ্টেম্বর রাঙামাটি জেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হবে। এর আগে আগামী ৩ সেপ্টেম্বর থেকে উপজেলা, পৌরসভা, ইউনিয়ন এবং ওয়ার্ড কমিটি গঠন করা হবে।
দলীয় হাই কমান্ডের নির্দেশে শুক্রবার বিকালে রাঙামাটি জেলা বিএনপির জরুরী সভায় এই সিদ্ধান্ত হয়।BNP Emmergenci Mettig Pic রাঙামাটি ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউট সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। এতে জেলা বিএনপির সভাপতি এডভোকেট দীপেন দেওয়ান, সাধারন সম্পাদক শাহ আলম, পৌর বিএনপির সভাপতি সাইফুল ইসলাম ভুট্রো, সহ সভাপতি রবীন্দ্র লাল চাকমা, তোফাজ্জল হোসেনসহ জেলা ১০ উপজেলা এবং অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় আগামীদিনের আন্দোলনের কর্মপরিকল্পনাসহ বিভিন্ন বিষয় নিয়ে বিশদ আলাপ আলোচনা হয়। আলোচনা শেষে ভোটের মাধ্যমে উপজেলা, পৌরসভা. ইউনিয়নসহ সকল কমিটি গঠনের সিদ্ধান্ত হয়।

সিদ্ধান্তমতে আগামী ৩ সেপ্টেম্বর নানিয়ারচর, ৫ সেপ্টেম্বর রাজস্থলী, ৭ সেপ্টেম্বর বিলাইছড়ি, ৮ সেপ্টেম্বর বরকল, ১০ সেপ্টেম্বর লংগদু, ১১ সেপ্টেম্বর বাঘাইছড়ি পৌরসভা, ১৩ সেপ্টেম্বর সদর উপজেলা, ১৪ সেপ্টেম্বর রাঙামাটি পৌরসভা, ১৫ সেপ্টেম্বর কাপ্তাই, ১৮ সেপ্টেম্বর জুড়াছড়ি এবং ২০ সেপ্টেম্বর কাউখালী উপজেলায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হবে। আগামী ৩০ সেপ্টেম্বর অথবা এর আগে সুবিধাজনক সময়ে জেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ২০০৯ সনে সে সময় দলে সদ্য যোগদানকারী এডভোকেট দীপেন দেওয়ানকে সভাপতি শাহ আলমকে সাধারন সম্পাদক এবং সাইফুল ইসলাম পনিরকে সাংগঠনিক সম্পাদক করে ১৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।
২০০৯ সনে জেলা কমিটি গঠনের পর বিপত্তি বাধে উপজেলা, পৌরসভা, ইউনিয়ন এবং ওয়ার্ড কমিটি গঠনকে কেন্দ্র করে। বিএনপির একটি অংশের অভিযোগ করে দলের ত্যাগী, পরীক্ষিত নেতাদের বাদ সদ্য যোগদান করানো পাহাড়ী নেতাদের দিয়ে দীপেন দেওয়ান পকেট কমিটি বানিয়েছে।
পরবর্তীতে সময়ে কমিটি গঠনের বিরোধকে কেন্দ্র করে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা কর্নেল মণীষ দেওয়ানকে দীপেন দেওয়ানকে ঠেকাতে দলে যোগদান করায়। দলে একের পর এক কোন্দলে তিনি এখন নিস্ক্রিয়।

রাঙামাটি জেলা বিএনপিতে সভাপতি দীপেন দেওয়ান এবং পৌরসভা সভাপতি সাইফুল ইসলাম ভুট্রোর মধ্যে বিরোধকে কেন্দ্র বিএনপি মুলত ২ ভাগে বিভক্ত হয়ে পড়ে। কেন্দ্রীয় ঘোষিত কর্মসুচীও আলাদাভাবে পালন করা হতো।
আজকের সভায় উপস্থিত নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানিয়েছেন, অধিকাংশ নেতৃবৃন্দ ভোটের মাধ্যমে কমিটি গঠনের আহবান জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 405 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen