শিরোনামঃ

রাঙামাটিতে এবার এইচএসসি পরীক্ষায় ৬,৭২২জন শিক্ষার্থী অংশ গ্রহণ করবে

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। কাল ২রা এপ্রিল থেকে সারাদেশের ন্যায় রাঙামাটি পার্বত্য জেলাও অনুষ্ঠিত হতে যাচ্ছে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষা (এইচএসসি)। পরীক্ষায় বিজ্ঞান, ব্যবসায় এবং মানবিক তিনটি শাখার পরিক্ষার্থীরাই অংশগ্রহণ করবে। রাঙামাটি জেলায় ২০টি কলেজের ১৪টি কেন্দ্রে এবং ২টি মাদ্রাসা থেকে মোট ৬ হাজার ৭২২ জন পরীক্ষার্থী এবারের

ফাইল ছবি

পরীক্ষায় অংশগ্রহণ করবে বলে জেলা প্রশাসন সুত্রে জানা গেছে।
পরীক্ষা ২রা এপ্রিল থেকে শুরু হয়ে ১৩ই মে ২০১৮ পর্যন্ত লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং ১৪ মে থেকে ২৩ মে ২০১৮ পর্যন্ত অনুষ্ঠিত হবে ব্যবহারিক পরীক্ষা।
যেসব কেন্দ্র ও কেন্দ্রভূক্ত কলেজে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে :

রাঙামাটি সদর :
কেন্দ্রঃ রাঙামাটি সরকারী কলেজ: কেন্দ্রভুক্ত কলেজঃ রাঙামাটি সরকারী মহিলা কলেজ (৮৪৩ জন পরিক্ষার্থী) রাঙামাটি পাবলিক কলেজ (২০৭ জন পরিক্ষার্থী) লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজ (১২৯ জন পরিক্ষার্থী)
কেন্দ্রঃ রাঙামাটি সরকারী মহিলা কলেজ, কেন্দ্রভুক্ত কলেজঃ রাঙামাটি সরকারী কলেজ (১৪৩১ জন পরিক্ষার্থী)
কেন্দ্রঃ রাঙামাটি বি এম ইনস্টিটিউট-রাঙামাটি সদর, কেন্দ্রভুক্ত কলেজঃ রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয় (৩৩৭ জন পরিক্ষার্থী),

বাঘাইছড়ি উপজেলা:
কেন্দ্রঃ কাচালং কলেজ-বাঘাইছড়ি, কেন্দ্রভুক্ত কলেজঃ কাচালং ডিগ্রী কলেজ (৭০৪ জন পরিক্ষার্থী)
কেন্দ্রঃ শিজক কলেজ-বাঘাইছড়ি, কেন্দ্রভুক্ত কলেজঃ শিজক কলেজ (৪১৯ জন পরিক্ষার্থী)
কাপ্তাই উপজেলা:
কেন্দ্রঃ কর্ণফুলী কলেজ-কাপ্তাই,কেন্দ্রভুক্ত কলেজঃ কর্ণফুলী ডিগ্রী কলেজ (৬১৮ জন পরিক্ষার্থী) কর্ণফুলী পেপার মিলস হাই স্কুল এন্ড কলেজ (২২ জন পরিক্ষার্থী)
লংগদু উপজেলা:
কেন্দ্রঃ রাবেতা মডেল কলেজ-লংগদু, কেন্দ্রভুক্ত কলেজঃ রাবেতা মডেল কলেজ (৩৫৯ জন পরিক্ষার্থী)
নানিয়ারচর উপজেলা
কেন্দ্রঃ নানিয়াচর কলেজ-নানিয়াচর, কেন্দ্রভুক্ত কলেজঃ নানিয়াচর কলেজ (১৩৯ জন পরিক্ষার্থী)
রাজস্থলী উপজেলা
কেন্দ্রঃ রাজস্থলী কলেজ-রাজস্থলী, কেন্দ্রভুক্ত কলেজঃ রাজস্থলী কলেজ (৩১৮ জন পরিক্ষার্থী), বাঙ্গালহালিয়া কলেজ (২৭৩ জন পরিক্ষার্থী), দক্ষিণ রাঙ্গুনিয়া পদুয়া কলেজ (১৪৬ জন পরিক্ষার্থী)
কাউখালী উপজেলা
কেন্দ্রঃ কাউখালী কলেজ-কাউখালী, কেন্দ্রভুক্ত কলেজঃ কাউখালী কলেজ (২৮৭ জন পরিক্ষার্থী), ঘাগড়া কলেজ (১১৯ জন পরিক্ষার্থী),সৃজনী ট্রাস্ট স্কুল এন্ড কলেজ (৫১ জন পরিক্ষার্থী)

বরকল উপজেলা
কেন্দ্রঃ বরকল রাগীব রাবেয়া কলেজ-বরকল, কেন্দ্রভুক্ত কলেজঃ বরকল কলেজ (১২১ জন পরিক্ষার্থী), গুলশাখালী বর্ডার গার্ড মডেল কলেজ (৩৮ জন পরিক্ষার্থী)।

মাদ্রাসাগুলোর মধ্যে :
কেন্দ্রঃ রাঙামাটি সিনিয়র মাদ্রাসা, কেন্দ্রভুক্ত কলেজঃ রাঙামাটি সিনিয়র মাদ্রাসা (২৯ জন পরিক্ষার্থী) আল-আমিন ইসলামিয়া ফাজিল মাদ্রাসা রাঙামাটি (২৪ জন পরিক্ষার্থী)
লংগদু উপজেলা: মাইনীমুখ ইসলামিয়া আলিম মাদ্রাসা-লংগদু, কেন্দ্রভুক্ত কলেজঃ লংগদু সরকারী উচ্চ বিদ্যালয় (৩৪ জন পরিক্ষার্থী)।

এবার প্রশ্ন ফাঁস এবং নকল রোধ করে শান্তিপুর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার জন্য প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। পরীক্ষা শুরু হওয়ার ২৫ মিনিট পুর্বে সেট কোড কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকে জানানো হবে এবং সেই সেটকোড অনুযায়ী পরীক্ষা গ্রহণ করতে হবে।
এছাড়া পরীক্ষা কেন্দ্রসমূহের ২০০ গজ সীমানার চারদিকে বাঁশের বেড়া দিয়ে ঘেরা দিয়ে লাল পতাকা উত্তোলন করে সীমানা নির্ধারন, পরীক্ষা কেন্দ্র সমূহের আশে পাশের ফটোকপি মেশিন পরীক্ষা চলাকালীন সময়ে বন্ধ রাখার বিষয়ে কঠোর সতর্কতা অবলম্বনসহ প্রশাসনের পক্ষ থেকে আরো বেশ কিছু উদ্যোগ নেওয়া হয়েছে বলে জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 42 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen