শিরোনামঃ

রাঙামাটি পৌর নির্বাচন

বিএনপির ভুট্টো আওয়ামীলীগের প্রার্থী আকবর

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পৌর নির্বাচনে প্রধান দু’দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি এবং আওয়ামীলীগ প্রার্থী চুড়ান্ত করেছে। বর্তমান মেয়র সাইফুল ইসলাম ভুট্টোকে বিএনপির প্রার্থী হিসেবে ঘোষনা দিয়েছে বিএনপি।Butto akbor
রাঙামাটি জেলা বিএনপির মনোনয়ন প্রত্যাশী ৫জন দল থেকে মনোনয়নপত্র সংগ্রহ করলেও জেলা ও কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক ভুট্টো পৌর নির্বাচন করছেন। যদিও এর আগে তিনি মেয়র নির্বাচন না করার ঘোষনা দিয়েছিলেন কিন্তু দলের চাপের কারনে শেষ অবধি নির্বাচনে অংশগ্রহন করছে।
২০১১ সনের পৌর নির্বাচনে বিএনপির প্রার্থী সাইফুল ইসলাম চৌধুরী ভূট্টো পেয়েছিলেন ১০,৮৯৩ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্ধি স্বতন্ত্র প্রার্থী এডভোকেট প্রতীম রায় পাম্পু ৮,৯১৫ ভোট এবং ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আব্দুল মতিন পেয়েছিলেন-৮,১৬৩ ভোট।
মঙ্গলবার রাতে দলের নির্বাচনী ভোট সাইফুল ইসলাম ভুট্টোর মনোনয়নের বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে দলের অনেক সিনিয়র ও বাঘা প্রার্থীকে টপকিয়ে দলীয় মনোনয়ন পেলেন তরুন যুবনেতা যুবলীগের সভাপতি আকবর হোসেন চৌধুরী। দলে প্রার্থী হিসেবে পৌর আওয়ামীলীগের সভাপতি হাজী সোলায়মান, ২ বারের মেয়র হাবিবুর রহমান হাবিব, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মতিন, জেলা যুবলীগের সভাপতি আকবর হোসেন চৌধুরী ও সাবেক ছাত্রনেতা ও ব্যবসায়ী শহীদুজ্জামান মহসিন রোমান মনোনয়ন পত্র চেয়েছিলেন। জেলা আওয়ামীলীগ সবার নাম-ই কেন্দ্রে পাঠিয়েছিল। এর মধ্যে মনোনয়ন লাভ করতে সমর্থ হয় জেলা যুবলীগের সভাপতি আকবর হোসেন চৌধুরী।
জেলা যুবলীগ ও ছাত্রলীগের কমিটি গঠনের সময় জেলা আওয়ামীলীগের শীর্ষ নেতারা হস্তক্ষেপ করেও তেমন লাভ হয়নি আকবর যেমনটা চেয়েছিলেন তেমনটা হয়েছে।
দলের মনোনয়ন লাভের পর আজ বুধবার শান্তি চুক্তির বর্ষপুর্তির অনুষ্ঠানে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে আকবর হোসেন চৌধুরীকে পরিচয় করে দিয়ে তার জন্য ভোটও চান জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 152 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen