শিরোনামঃ

পার্বত্য কোটা প্রবর্তনের দাবিতে

বান্দরবানে বাঙ্গালী ছাত্র পরিষদের মানববন্ধন

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। শিক্ষা ও চাকুরীতে বৈষম্যমূলক উপজাতীয় কোটা সংস্কার পূর্বক অনগ্রসর সম্প্রদায়ের জন্য পার্বত্য কোটা প্রবর্তনের দাবিতে বান্দরবানে মানববন্ধন করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ।

রোববার সকালে বান্দরবান প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করে পার্বত্য নাগরিক পরিষদের সভাপতি মো:আতিকুর রহমান। পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের জেলা সমন্নয়ক মো:মিজানুর রহমানের সভাপতিত্বে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কাওসার উল্লাহ,পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ বান্দরবান কলেজ শাখার সদস্য মো: শফিকুর রহমানসহ অংগ সংগঠনের নেতৃবৃন্দরা এসময় উপস্থিত ছিলেন।

এসময় মানববন্ধনে বক্তারা বলেন,বর্তমানে বাংলাদেশে চাকুরীর ক্ষেত্রে ৫৬ শতাংশ কোটা ব্যবস্থা চালু রয়েছে। যার মধ্যে উল্লেখযোগ্য ৫শতাংশ কোটা উপজাতি কোটা। তাছাড়া সকল উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে উপজাতিদের জন্য ২শতাংশ কোটা চালু রয়েছে। বক্তারা এসময় আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে বসবাসরত মোট জনগোষ্ঠির প্রায় ৫০শতাংশ বাঙ্গালি হলেও তাদের জন্য কোন কোটার সুবিধা না থাকায় বাঙ্গালিরা শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে উপজাতিদের তুলনায় দিন দিন পিঁছিয়ে যাচ্ছে।

এসময় মানববন্ধনে বক্তারা উপজাতি কোটা সংস্কার পূর্বক সকল সম্প্রদায়ের জন্য পার্বত্য কোটা নির্ধারনের দাবি জানান।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 82 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen