শিরোনামঃ

স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের সাফল্য উদযাপন উপলক্ষে

বান্দরবানে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। নানা আয়োজনের মধ্য দিয়ে স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদযাপন উপলক্ষে বান্দরবানে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। এই উপলক্ষে বৃহস্পতিবার সকালে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে হতে জেলা প্রশাসনের আয়োজনে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থনে এসে শেষ হয়।

শোভাযাত্রায় ব্যানার ও প্লাকার্ড হাতে নিয়ে বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্টান,বিদ্যালয়ের শিক্ষক শিক্ষীকা ছাত্র-ছাত্রী ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেয়।

পরে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে এক পথসভা এবং আলোচনা সভা অনুষ্টিত হয়। এসময় অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রি বীর বাহাদুর উশৈসিং এমপি। অনুষ্টানে জেলা প্রশাসক মোহাম্মদ আসলাম হোসেন,পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা,পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার,অতিরিক্ত জেলা প্রশাসক মো:শফিউল আলম,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমীন আক্তার,জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুস্মিতা খীসাসহ বিভিন্ন প্রতিষ্টানের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

এসময় বক্তারা বলেন,বাংলাদেশ ইতিমধ্যে নিম্ম আয়ের দেশ হতে নিম্ম মধ্যম আয়ের দেশে উত্তোরণে জাতিসংঘের নির্ধারিত শর্তাবলী অর্জন করেছে। নিম্ম আয়ের দেশ হতে নিম্ম মধ্যম আয়ের দেশে উত্তরণে স্বাধীনতার এই মাসে সপ্তাহব্যাপী বিভিন্ন কর্মসুচী চলমান থাকবে । এসময় বক্তারা ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জন ও ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে সবাইকে একসাথে কাজ করার আহবান জানান।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 433 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen