শিরোনামঃ

বান্দরবানের নীলাচল

কৌশিক কুমার দাশ গুপ্ত ,সিএইচটি টুডে ডট কম,বান্দরবান। বান্দরবানের অপরুপ সৌন্দর্য্য নীলাচল পর্যটন কেন্দ্র । বান্দরবান পার্বত্য জেলা থেকে মাত্র ৫ কিলোমিটার দূরে এ জায়গার Nilachall Bandarban (37)-অবস্থান। শহর থেকে চাঁদের গাড়ি, বেবি টেক্সি, জীপ যোগে যাওয়া যায় এই নয়নাবিরাম পর্যটন কেন্দ্রে। নীলাচল পাহাড়ি এলাকাটি অনেকেই স্বর্গভূমি বলে থাকেন। নীলাচল থেকে সমগ্র বান্দরবান শহর একনজরে দেখা যায়। মেঘমুক্ত আকাশে কক্সবাজার সমুদ্রসৈকতের অপুর্ব দৃশ্য নীলাচল থেকে পর্যটকেরা উপভোগ করতে পারেন।
সমুদ্রপৃষ্ঠ হতে ২০০০ ফুট উচ্চতায় এ পর্যটন কেন্দ্রে ভ্রমন আরামদায়ক , এখানে সব সুযোগ সুবিধার সৃষ্টি করছে জেলা প্রশাসন বান্দরবান । বান্দরবানে বর্তমানে যে কোন আকর্ষনীয় অনুষ্ঠান পরিচালনার ক্ষেত্রে প্রথম প্রাধান্য দেওয়া হয় এই স্থানটিকে। শিশুদের বিনোদনের জন্য এখানে রয়েছে বিভিন্ন রকমের খেলনা । বড়দের জন্য কফি হাউস ও জুস কর্ণার। বান্দরবান জেলা প্রশাসনের তত্ত্ববধানে পরিচালিত দুইকক্ষবিশিষ্ট একটি রেস্ট হাউজ আছে। চালু হতে যাচ্ছে আরো নবনির্মিত নতুন কয়েকটি আধুনিক সুবিধা সম্বলিত কটেজ ।

এখান থেকে পাহাড়ের অপরুপ প্রাকৃতিক দৃশ্য উপভোগ করা যায়। বাংলাদেশের অন্যতম পর্যটন কেন্দ্র বান্দরবানের এই নীলাচল ভ্রমন পিয়াসু পথিককে হাতছানি দিয়ে ঢাকছে। সবচেয়ে বড় আকষর্ন হলো পড়ন্ত বিকালের সুযাস্ত ও শুভ্র বাতাস।Nilachall Bandarban -

বিশেষ করে নীলাচলে সুর্যাস্তের দৃশ্য মনে স্বর্গীয় অনুভূতি আনে এবং এর নির্মল বাতাসে যেকোন পুরানো দু:খ ভূলে নতুন আশার সংঞ্চার ঘটায় । পর্যটকদের সুযোগ-সুবিধার কথা চিন্তা করে কটেজও রেস্টুরেন্ট নির্মাণসহ আধুনিক সাজে সাজানো হচ্ছে এই পর্যটন কেন্দ্রকে ।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 2,279 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen