শিরোনামঃ

বাঘাইছড়ি-রাঙামাটি যাতায়াত ব্যবস্থায় যাত্রীদের চরম দুর্ভোগ

সিএইচটি টুডে ডট কম, বাঘাইছড়ি (রাঙামাটি)। ররাঙামাটি পার্বত্য জেলার বাঘাইছড়ি-রাঙামাটি যোগাযোগ ব্যবস্থায় যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। শীত Bagichariমৌসুমে কাপ্তাই লেকের পানি কমে যাওয়ায় নদী পথের পরিবর্তে সড়ক পথে বাঘাইছড়ির মানুষদের দীঘিনালা খাগড়াছড়ি হয়ে চলাফেরা করতে হয়।

প্রতি বছর রাঙামাটি-খাগড়াছড়ি ভায়া হয়ে বাঘাইছড়ি পর্যন্ত বিরতিহীন বাস সার্ভিস দেয়া হলেও এ বছর এখনো পর্যন্ত দেয়া হয়নি। বাস সার্ভিস না দেওয়ায় জনমনে অসন্তোষ দেখা দিয়েছে। বাঘাইছড়ি-রাঙামাটি নদী পথে অন্যান্য বারের মতো কাপ্তাই লেকের পানি শুকিয়ে লঞ্চ চলাচল বন্ধ হয়ে যাওয়ায় যাত্রীরা এই চরম দুর্ভোগে ভুগছে। যাত্রীরা অনতিবিলম্বে রাঙামাটি-বাঘাইছড়ি সড়ক পথে অন্যান্য বছরের ন্যায় বিরতিহীন গাড়ী সার্ভিসের চালুর দাবী জানিয়েছে।
যাত্রীদের অভিযোগে প্রকাশ, বর্তমানে নদী পথে কান্ট্রি বোট চলাচল করলেও যাত্রীদের নিকট থেকে অধিক ভাড়া আদায় করা হচ্ছে এবং বাঘাইছড়ি থেকে রাঙামাটি পৌছাতে অতি বিরক্তকর অবস্থায় ৮/৯ ঘন্টা সময় অতিবাহিত হচ্ছে। অপরদিকে বাঘাইছড়ি-রাঙামাটি সড়ক পথে বর্তমান যাতায়াত ব্যবস্থায় বিরতিহীন গাড়ী সার্ভিস না থাকায় একের পর এক গাড়ী বদলিয়ে বাঘাইছড়ি থেকে রাঙামাটি পৌছতে প্রায় ৭ ঘন্টা সময় অতিবাহিত হচ্ছে। সাথে যাতায়াত খরচটাও বেশি হয়। এতে যাত্রীদের গন্তব্যে পৌছতে যেমনি সময়ের অপচয় হচ্ছে তেমনি আর্থিক ভাবেও ক্ষতিগ্রস্থ হচ্ছে।
অথচ বিরতিহীন সার্ভিস চালু থাকলে ৪ থেকে ৫ ঘন্টায় রাঙামাটি পৌছানো সম্ভব হতো।
বাঘাইছড়ির স্থানীয় নেতৃবৃন্দ ও সরকারী কর্মকর্তাদের মতে, বাস সার্ভিস বা লঞ্চ সার্ভিস উভয়ই জনস্বার্থে সেবামূলক প্রতিষ্ঠান। বাঘাইছড়ির সাথে লঞ্চ চলাচল বন্ধ হওয়ায় যার্ত্রীরা যেহেতু চরম দূর্ভোগে পোহাচ্ছে তাই বাঘাইছড়ি-রাঙামাটি বিরতিহীন গাড়ি সার্ভিস চালু জরুরীভাবে আবশ্যক।
তাই ৬ মাসের জন্য হলেও যাত্রী সেবার স্বার্থে বাঘাইছড়ি-রাঙামাটি গাড়ী সার্ভিস জরুরি চালু করা উচিত।
রাঙামাটি বাস মালিক সমিতির সাধারন সম্পাদক মইন উদ্দিন সেলিম জানিয়েছেন, আমরা ৩ সমিতি রাঙামাটি, খাগড়াছড়ি ও উপজাতীয় মালিক সমিতি মিলে বাস চলাচলের ব্যাপারে সিদ্ধান্ত নেই। কিন্তু এ বছর কাঙ্খিত পর্যায়ে যাত্রী না হওয়ায় এবং বাস মালিক সমিতির অনুমোদন না পাওয়ায় বাঘাইছড়িতে বিরতিহীন বাস চলাচল করছে না। জনগনের চাহিদা থাকলে এবং বাস মালিক সমিতির ৩টি সংগঠনের অনুমতি পেলে বাঘাইছড়িতে আমরা আবার বিরতিহীন বাস সার্ভিস দিব।

 

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 750 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen