শিরোনামঃ

রাঙামাটিতে জনসংহতি সমিতির সংব্বর্ধনার জবাবে উষাতন তালুকদার

নীতির সাথে আপোষ নেই, প্রয়োজনে কৌশলে কাজ করব

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির নব নির্বাচিত সংসদ সদস্য ও জনসংহতির কেন্দ্রীয় সহ সভাপতি উষাতন তালুকদার বলেছেন, নীতির সাথে কোন SAM_2785আপোষ নাই, প্রয়োজনে একা কৌশলে পার্বত্য চট্টগ্রামের জনগনের অধিকার আদায় কাজ করে যাব। অনেকে দলের স্বার্থে বা নিজের স্বার্থে জোট করেছে। আমরা আর্দশকে বিকিয়ে দিয়ে কারো সাথে জোট করব না।

মঙ্গলবার বিকালে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি ও অংঙ্গ সংগঠনের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি ২৯৯নং সংসদীয় আসনে নব-নির্বাচিত সংসদ সদস্য ঊষাতন তালুকদার এমপি এ কথা বলেন।
তিনি আরো বলেন, ক্ষমতা পেয়ে অনেকে জনগনের কথা ভুলে গিয়ে ঢাকায় নিয়ন বাতির আলোয় হারিয়ে যায়, আমি জনগনের এ রায়কে শ্রদ্ধা জানাই এবং আমি ঢাকায় গিয়ে ক্ষমতার মোহে জনগনকে ভুলে নিয়ন বাতির আলোয় হারিয়ে যাব না।
উষাতন তালুকদার আরো বলেন, নির্বাচনকালীন সময়ে পাহাড়ী বাঙ্গালী সকলে মিলে জনগন আমাকে ঐক্যবদ্ধভাবে যেভাবে সমর্থন জানিয়েছিলেন সেভাবে সমর্থন জানালে আমি সংসদে গিয়ে এ অঞ্চলের সকল মানুষের জন্য লড়াই করতে পারব। এ জন্য তিনি আবারো সকল শ্রেণী পেশার মানুষের সহযোগীতা কামনা করেন।SAM_2809

তিনি আরো বলেন, সরকার এবং পার্বত্যাঞ্চলের জনসাধারনের মাঝে যে দুরত্বের সৃষ্টি করা হয়েছিল সে দুরত্ব কমাতে আমি চেষ্টা করব। বৈষয়িক ও ব্যক্তিগত স্বার্থগত চিন্তা বাদ দিয়ে এ অঞ্চলের গরীব-দুঃখী মানুষের কল্যাণে সকলকে একসাথে কাজ করতে হবে। আমি মনে করি, এ বিজয় আমাদের শেষ বিজয় নয়, এটা আমাদের নতুন যাত্রাপথে মাইলফলক হিসেবে কাজ করবে। আমাদের আরো অনেক পথ পাড়ি দিতে হবে,রাঙামাটির পাহাড়ী বাঙ্গালী জনগন আমাকে যে গুরু দায়িত্ব অর্পণ করে সংসদে পাঠিয়েছেন তা আমি যথাযথভাবে পালনের চেষ্টা করব।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি রাঙামাটি জেলার সভাপতি জ্ঞানেন্দু বিকাশ চাকমার সভাপতিত্বে ও তথ্য ও প্রচার সম্পাদক সজীব চাকমার পরিচালনায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি রাঙামাটি জেলার সাধারন সম্পাদক প্রনতি বিকাশ চাকমা, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির নেতা শক্তিপদ ত্রিপুরা এবং মহিলা নেত্রী সুপ্রভা চাকমা প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে ঊষাতন তালুকদার এমপি জনগনের কল্যাণে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করে বক্তব্যের শেষ পর্যায়ে তিনি কবিতার ভাষায় বলেন, আমি সেই দিন হব শান্ত, যবে উৎপীড়িতের ক্রন্দন রোল, আকাশে বাতাসে ধ্বনিবে না।mu_2851
ঊষাতন তালুকদার এমপি হিসেবে শপথ নেয়ার পর আজই প্রথম রাঙামাটি আসেন । রাঙামাটির মানিকছড়ি এলাকায় আসলে তাকে ফুলের তোড়া দিয়ে বরন করে নেয়া হয়। পরে সেখান থেকে বিশাল মোটর যাত্রা শোভাসহ ঊষাতন তালুকদার পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান সন্তু লারমার বাসভবনে গিয়ে তার সাথে সাক্ষাত করে ।

এরপর তিনি পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির রাজবাড়িস্থ কার্যালয়ে গিয়ে সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। সেখানে নব-নির্বাচিত সংসদ সদস্য ঊষাতন তালুকদারকে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 381 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen