শিরোনামঃ

নিরপেক্ষ ও সবদলের অংশ গ্রহন ছাড়া নির্বাচন করতে দেয়া হবে না, রবিবার থেকে টানা ৬০ ঘন্টার হরতালের ঘোষনা খালেদা জিয়ার

সিএইচটি টুডে ডট কম ডেস্ক । নিরপেক্ষ ও সবদলের অংশ গ্রহন ছাড়া নির্বাচন করতে দেয়া হবে না বলে হুশিয়ারী উচ্চারন করে বিএনপি চেয়ারপার্সন ও বিরোধীদলীয়নেত্রী বেগম খালেদা জিয়া বলেছেন সরকার রুপরেখা চেয়েছে আমরা দিয়েছি সংবিধান সংশোধন ছাড়াই সরকার সবার সাথে আলোচনার ভিত্তিতে নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করতে পারে। আগামী শনিবারের মধ্যে যদি বিরোধী দলের সঙ্গে নির্দলীয় সরকার বিষয়ে আলোচনা শুরু না করে তাহলে  রোববার ভোর ছয়টা থেকে মঙ্গলবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত টানা ৬০ ঘণ্টার হরতাল পালন করা হবে।

বিরোধীদলীয় নেত্রী আরো বলেন, এই সরকার ২৭ তারিখ থেকে অবৈধ হয়ে যাবে তাদের রাষ্ট্র চালানোর আর ক্ষমতা থাকবে না। আমরা দেশে সংঘাত নৈরাজ্য চাই না বলে আমরা আলোচনার প্রস্তাব দিচ্ছি কিন্তু সরকার আলোচনার পরিবেশকে নষ্ট করে দেশকে সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে।Picture9

শুক্রবার বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে ১৮ দলের সমাবেশে তিনি এ কর্মসূচি ঘোষণার পাশাপাশি বক্তব্য রাখেন।
২৫ অক্টোবর নিয়ে যখন সারা দেশে উদ্বেগ-উৎকণ্ঠা, ঠিক তখনই ১৮ অক্টোবর শুক্রবার জাতির উদ্দেশে দেয়া ভাষণে প্রধানমন্ত্রী নির্বাচনকালীন সর্বদলীয় সরকার গঠনের প্রস্তাব দেন। এজন্য তিনি বিরোধীদলীয় নেতার কাছে বিরোধীদলীয় সংসদ সদস্যদের নাম চান।  দুদিন পর সোমবার বিকেলে রাজধানীর একটি হোটেলে নির্দলীয় সরকারের পাল্টা রূপরেখা দিয়ে আলোচনা শুরুর আহ্বান জানান খালেদা।  সংলাপ আয়োজনের আহ্বান জানিয়ে পরদিন ২২ অক্টোবর সকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের কাছে চিঠি দেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

বিএনপি নেত্রী আরো বলেন, এদেশে নিরপেক্ষ সরকারের অধীন ছাড়া নির্বাচন করতে হবে না। প্রধানমন্ত্রীর অধীন কোন নির্বাচন করতে দেয়া হবে না। একদলীয় নির্বাচন করতে চাইলে তা প্রতিহত করা হবে।

বিরোধীদলীয় নেত্রী প্রধানমন্ত্রীকে অবিলম্বে ক্ষমতা ছেড়ে সুষ্ঠ অবাধ ও নির্বাচনের জন্য নিরপেক্ষ সরকার গঠনের আহবান জানান।

 

 

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 137 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen