শিরোনামঃ

হিল উইমেন্স ফেডারেশনের

দুই নেত্রীকে উদ্ধারের দাবিতে রাঙামাটির সাপছড়িতে জনপ্রতিনিধিদের সংবাদ সম্মেলন

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির কতুকছড়ি থেকে অপহৃত ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারন সম্পাদক মন্টি চাকমা এবং দয়াসোনা চাকমাকে দ্রুত উদ্ধার ও অপহরনকারীদের গ্রেফতারের দাবিতে রাঙামাটির কতুকছড়ি ও নানিয়াচর এলাকার জনপ্রতিনিধিরা সংবাদ সম্মেলন আজ দুপুরে সাপছড়িতে সংবাদ সম্মেলন করেছে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ১০৯নং সাপছড়ি মৌজার হেডম্যান দীপেন দেওয়ান। এসময় স্থানীয় ইউপি মেম্বার, হেডম্যান ও কার্বারীরা উপস্থিত ছিল।
সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, প্রশাসনের পৃষ্ঠ পোষকতায় খুনী ও বিভিন্ন মামলার পলাতক আসামী তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা পার্বত্য চট্টগ্রাম অশান্ত করে তুলছে। নভেম্বর গনতন্ত্রের কথা বলে নতুন দল করলেও বর্মা বাহিনী পাহাড়ে কিলিং অপহরন ও চাঁদাবাজির মিশনে নেমেছে। তারা রাঙামাটির নানিয়ারচরে অনাদী রঞ্জন চাকমা, প্লটো চাকমা, মিঠুন চাকমাসহ অনেককে হত্যা করেছে। জনপ্রতিনিধিদের অপহরন করে মুক্তিপণের বিনিময়ে ছেড়েছে। সর্বশেষ ১৮ মার্চ হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রীকে অপহরন করেছে। অপহরনের ১৪দিন পার হয়ে গেলেও প্রশাসন এখনো অপহৃতদের উদ্ধার করতে পারেনি।
সংবাদ সম্মেলন থেকে ৩ দফা দাবি জানানো হয়, দাবিগুলো হচ্ছে অবিলম্বে অপহৃত হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে উদ্ধার, অপহরনের সাথে জড়িত সন্ত্রাসী, খুনী ও বিভিন্ন মামলার পলাতক আসামী তপন জ্যোতি চাকমা ও তার সহযোগিদের গ্রেফতার করে আইন মোতাবেক শাস্তি ও সন্ত্রাসীদের মদদদাতাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ করা।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 125 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen