শিরোনামঃ

রাঙামাটি জেলা বিএনপির কাউন্সিল

দীপেনের বর্জন, ভুট্রো প্যানেলের বিজয় লাভ

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি জেলা বিএনপির কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে হট্রগোল বর্তমান সভাপতি দীপেন দেওয়ানের ভোট বর্জনের মধ্যে সম্পন্ন হয়েছে। একদিকে দীপেন দেওয়ান নির্বাচন বর্জন করে অন্যদিকে ভুট্রো প্যানেল বিজয় লাভ করে।Rangamati-BNP
দুপুরের পর সাড়ে ৩টার দিকে জেলা বিএনপির দ্বিতীয় অধিবেশন শুরু হয়। এতে দুটি প্যানেলের মধ্যে সমঝোতা না হওয়ায় নির্বাচন পরিচালনা কমিটি ভোটাভুটিতে যায়। ভোটাভুটির এক পর্যায়ে দীপেন দেওয়ান তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী শাহ আলমকে আওয়ামীলীগের এজেন্ট বলায় হট্টগোল শুরু হয়। এক পর্যায়ে নির্বাচন বয়কটের ঘোষনা দিয়ে কাউন্সিল অধিবেশন থেকে বের হয়ে যান দীপেন দেওয়ান। তার সমর্থকদের নিয়ে বিক্ষোভ মিছিল বের করেন এবং সংক্ষিপ্ত সমাবেশ থেকে ভোট গ্রহন বাতিল ও শাহ আলমকে দল থেকে বহিস্কারের দাবি জানায়।
এডভোকেট দীপেন দেওয়ান জানান, এটা একটা প্রহসনের নির্বাচন, আওয়ামীলীগ চেয়েছিল তাদের পছন্দের প্রার্থী শাহ আলমকে এবং তারা গতকাল রাতে টাকা দিয়ে ভোট কিনে নিয়েছে তাই আমরা নির্বাচন বর্জনের ঘোষনা দিয়েছি। অনতিবিলম্বে প্রহসনের নির্বাচন বাতিল এবং শাহ আলমকে দল থেকে বহিস্কার না করলে রাজপথে আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করা হবে বলে হুশিয়ারি উচ্ছারন করেন।

নির্বাচন বয়কটের ঘোষনা দিয়ে দীপেন দেওয়ানের নেতৃত্বে বিক্ষোভ

নির্বাচন বয়কটের ঘোষনা দিয়ে দীপেন দেওয়ানের নেতৃত্বে বিক্ষোভ

 

 

 

 

 

 

 

 

 

এদিকে সভাপতি প্রার্থী শাহ আলম জানান, দীপেন দেওয়ানের নির্বাচন বর্জনে আমাদের কিছু যায় আসে না, তিনি কেন্দ্রীয় নেতাদের বলেছেন নির্বাচনের রায় যা হয় মেনে নিবেন কিন্তু এখন বলছেন উল্টো কথা। আমি দলের নেতা কর্মীদের নিয়ে অতীতে রাজপথে ছিলাম বর্তমানেও থাকব।

জেলা বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক আবু নাছির জানান, আমরা সকল প্রার্থী ও কাউন্সিলাদের মতামত নিয়ে নির্বাচন দিয়েছি, কেউ নির্বাচন মেনে নিয়ে নির্বাচন অংশ নিয়ে যদি চলে যায় তাতে কিছু বলার থাকে না। আমাদের অধিকাংশ কাউন্সিলার ও ভোটাররা উপস্থিত ছিলেন তাদের মতামতের ভিত্তিতে সুষ্ঠ ও সুন্দর ভোট অনুষ্ঠিত হয়েছে।

এদিকে সন্ধ্যায় নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক আবু নাছির ফলাফল ঘোষনা করেন। এতে দেখা যায় মেয়র সাইফুল ইসলাম ভুট্রো প্যানেলের সভাপতি পদে শাহ আলম, সাধারন সম্পাদক পদে দীপন তালুকদার এবং সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পনির বিজয় লাভ করেন।
প্রাপ্ত ফলাফলে সভাপতি পদে শাহ আলম ১০৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকতম প্রতিদ্বন্দ্বি দীপেন দেওয়ান পেয়েছেন ৩০ ভোট। সাধারন সম্পাদক পদে দীপন তালুকদার ৮১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মামুনুর রশীদ মামুন পেয়েছেন ৫৫ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে সর্বোচ্চ ভোট নির্বাচিত হয়েছেন এডভোকেট সাইফুল ইসলাম পনির তার প্রাপ্ত ভোট ১৩০, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সেলিম বাহারি পেয়েছেন মাত্র ৬ ভোট।

নির্বাচনে ১৬৭ জনের মধ্যে ১৩৬জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 670 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen